» সার্ক-ই-কুইজ কনটেন্ট ২০২০ এর ফলাফল প্রকাশ অাজ রাতে

প্রকাশিত: ১৩. আগস্ট. ২০২০ | বৃহস্পতিবার

চেম্বার প্রতিবেদক:: ‘সার্ক-ই-কুইজ কনটেস্ট-২০২০’ এর কাঙ্খিত ফলাফল প্রকাশ হতে হচ্ছে  অাজ ১৩ অাগস্ট,বৃহস্পতিবার। অাজ রাত ৮ ঘটিকার সময় কলেজের অফিসিয়াল ফেসবুক পেইজ www.facebook.com/sicbd থেকে লাইভেে মাধ্যমে ফলাফল প্রকাশিত হবে।

বিজয়ীদের জন্য থাকছে নগদ অর্থসহ শিক্ষাবৃত্তি।সার্ক কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকেই একাডেমিক কার্যক্রমের পাশাপাশি তরুণ প্রজন্মকে আগামির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম ও আগ্রহী করে গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এর মধ্যে অন্যতম ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও আনন্দ উৎসব’ যা প্রতি বছর এস. এস. সি ও দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হয় । ২০১১ সালে সিলেটে প্রথম ৫ হাজারের অধিক শিক্ষার্থী নিয়ে সিলেটের বিনোদন পার্ক এডভাঞ্চার ওয়ার্ল্ড-এ দিনব্যাপী মেগা ‘কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও আনন্দ উৎসবে’র আয়োজন করে। যেখানে প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন প্রথম বাংলাদেশী এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীমসহ দেশ বিদেশের অনেক গুণী ব্যক্তি। ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম ও শিল্পকলা একাডেমিতে সার্ক কলেজ উৎসবটি নিয়মিত চালু রাখে। ২০১৭ সালে আমানউল্লাহ কনভেনশন হলে ৩ হাজারের মতো শিক্ষার্থী নিয়ে বিশাল সংবর্ধনার আয়োজন করে প্রতিষ্ঠানটি – যেখানে ক্রিকেট ব্যক্তিত্ব হাবিবুল বাশার, সিলেট সিটি মেয়রসহ অনেকেই উপস্থিত ছিলেন। এরপর ২০১৮-২০১৯ এ কলেজ অডিটরিয়ামে সপ্তাহব্যাপী সংবর্ধনার আয়োজন করে। এরই মধ্যে কুলাউড়া, বিশ্বনাথ, তাজপুর ও সুনামগঞ্জেও উক্ত সংবর্ধনার আয়োজন করা হয়। কিন্তু এ বছর কোভিড ১৯ এর কঠিন পরিস্থিতির কারনে সেরকম আয়োজন সম্ভব হচ্ছেনা বিধায় কলেজ কর্তৃপক্ষ ২০২০ সালের এসএসসি ও দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় ও সম্পূর্ণ ফ্রি’তে অনলাইন কুইজ প্রতিযোগিতা “সার্ক ই কুইজ কনটেস্ট ২০২০” অায়োজন করে ।

এতে ১ম পুরস্কার হিসেবে থাকছে নগদ ১০ হাজার টাকা, ১৮ হাজার টাকার শিক্ষাবৃত্তি, সার্টিফিকেট ও উপহার সামগ্রি এবং ৬ লক্ষ ৫০ হাজার টাকার সর্বমোট ১০৩ টি পুরস্কার। এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে ‘নিউজ চেম্বার টুয়ান্টি ফোর ডট কম’ ও ‘জকিগন্জ টিভি’ এবং সহযোগী হিসেবে বিদেশে উচ্চ শিক্ষার পরামর্শ, ভর্তি ও ভিসা বিষয়ক প্রতিষ্ঠান ‘গ্রেজুয়েট প্লেইস’ ৷

বিশেষ প্রয়োজনে ০১৭৪২৭৮৭৪৭৩ এ ফোন করতে পারবেন ৷

[hupso]

সর্বশেষ