সর্বশেষ

» কানাইঘাটে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ০৫. আগস্ট. ২০২২ | শুক্রবার

কানাইঘাট প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, ক্রীড়া সংগঠক ও বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী কানাইঘাটে উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে শুক্রবার সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসন চত্ত¡রে অস্থায়ী ভাবে নির্মিত শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তপক অর্পণ করা হয়। প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তপক অর্পণ করেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও কানাইঘাট থানা পুলিশের পুষ্পস্তপক অর্পণ করা হয়।

এরপর সকাল ১০টায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বর্ণাঢ্য জীবনের উপর এক আলোচনা সভা ও চিত্রাঙ্কন ও রচন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা সেলিম রেজার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কাজী এমদাদুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, থানার ওসি (তদন্ত) দিলীপকান্ত নাথ, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, থানার সেকেন্ড অফিসার সুহেল মাহমুদ, কানাইঘাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মুমিন রশিদ সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মহান মুক্তিযোদ্ধের একজন বীর সেনানী ছিলেন। বহু প্রতিভার অধিকারী শেখ কামাল দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে তার যে অবদান জাতি সব-সময় তাকে শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। ১৯৭৫ সালে ১৫ইং আগস্টের কালো রাত্রিতে জাতির জনকের পাশাপাশি ঘাতকদের হাতে তিনিও শহীদ হন। দেশের মানুষ সব-সময় শেখ কামালকে তার কর্মের মাধ্যমে স্মরণ রাখবে বলে নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন। এছাড়াও বাদ যোহর উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031