সর্বশেষ

» কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’র যাত্রা শুরু, নেতৃত্বে আব্দুর রহিম-ইব্রাহীম আলী

প্রকাশিত: ১১. মে. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: গতমঙ্গলবার ( ১০ মে) পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডে অবস্থিত তানজীল অডিটোরিয়ামে এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’ নামে একটি নতুন সংগঠেনের শুভ সূচনা হয়। সিলেটের কানাইঘাট উপজেলা থেকে উচ্চ শিক্ষার জন্য যুক্তরাজ্যে যাওয়া ছাত্রদের নিয়ে এই অনুষ্ঠান আয়োজন এবং সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করা হয়।

গাছবাড়ী মডার্ণ একাডেমির সাবেক সিনিয়র শিক্ষক মাষ্টার আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার ইউরোপের সর্ববৃহৎ ইসলামিক সেন্টার ও মসজিদের সিনিয়র ইমাম হাফেজ মাওলানা আবুল হোসেন খান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক ও সংগঠক মাও: রফিক আহমদ, কানাইঘাট এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক ইজ্জত উল্লাহ, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক সভাপতি কৃষিবিদ নিজাম উদ্দিন, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি ইকবাল আহমদ, কুরতুবা ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক মাও: দেলোয়ার হোসাইন, গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশনের সভাপতি আবুল ফাতেহ, কানাইঘাট ইসলামিক সোসাইটির সাবেক প্রেসিডেন্ট ও দারুল উম্মাহ মসজিদের ইমাম মাও: আবুল হাসনাত চৌধুরী, গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশনের সহ সভাপতি নোমান পাটোয়ারী, গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশনের সেক্রেটারি সুলেমান আহমদ পাটোয়ারী, কানাইঘাট ইসলামিক সোসাইটির ভাইস প্রেসিডেন্ট ও মানবাধিকার সংগঠন ইউনিভারসাল ভয়েস ফর জাস্টিস এর চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা আবু সালেহ ইয়াহইয়া, কানাইঘাট ইসলামিক সোসাইটির সাবেক সেক্রেটারি হাফেজ জয়নাল আবেদিন চৌধুরী, কানাইঘাট ইসলামিক সোসাইটির সেক্রেটারি ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন মিল্লাত, গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশনের জয়েন্ট সেক্রেটারি মোস্তফা কামাল, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সমাজসেবক খয়ের উদ্দিন চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক দেলোয়ার হোসেন সেলিম, গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশনের সহ সভাপতি নোমান পাটোয়ারী, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সমাজসেবক ইমরান পাটোয়ারী, বিশিষ্ট সমাজসেবক শামীম আহমদ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যের শেষে নতুন সংগঠন ‘কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন ইউকের’ দশ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ও পাঁচ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদের নাম ঘোষণা করেন। আহবায়ক কমিটি সম্ভাব্য স্বল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ও কার্যকরী কমিটি গঠনের ব্যবস্থা করবে।

আহবাহয়ক কমিটির সভাপতি করা হয়েছে হাফিজ আব্দুর রহিমকে, সেক্রেটারি হিসেবে আছেন ইব্রাহীম আলী। সদস্যরা হলেন, এনায়াত মোস্তফা, হাঃ সুহেল আহমদ, আবুল হাসনাত খান, সুফিয়ান চৌধুরী, নাজমুল ইসলাম, শাহিন আহমদ, মাহফুজুর রহমান মুন্না ও ওলিউর রহমান।

উপদেষ্টা পরিষদে রয়েছেন হাফিজ জায়নুল আবেদীন চৌধুরী, আবু সালেহ মোহাম্মদ ইয়াহইয়া, ইমরান আহমদ জাকির হোসাইন মিল্লাত ও মোস্তফা কামাল।

বক্তারা তাদের বক্তব্যে সামগ্রিকভাবে এবং সর্বাবস্থায় ঔক্যবদ্ধ থেকে নিজেদের ক্যরিয়ার গঠন, নৈতিক ও চারিত্রিক সমৃদ্ধি, আত্মগঠন এবং কানাইঘাট তথা সমাজের কল্যানে নিজেদের বিলিয়ে দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার প্রতি গুরুত্বারোপ করেন এবং নতুন আসা ছাত্রদের যে কোন প্রয়োজনে পাশে দাঁড়াবার ইচ্ছা ব্যক্ত করেন।

অনুষ্ঠান শেষে সবার জন্য রাতের খাবার পরিবেশন করেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031