» প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি সিলেটে ছাত্রলীগ নেতা জাকারিয়ার মামলা

প্রকাশিত: ২৫. মার্চ. ২০২১ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে কটুক্তি করায় মামলা করেছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সমাজ সেবা সম্পাদক জাকারিয়া মাহমুদ রহমান। বৃহস্পতিবার (১১ মার্চ) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক সাইফুর রহমান শাহপরাণ সিআর মামলা নং-৮০/২০২১ নথিভুক্ত করে তদন্ত করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে নির্দেশ দিয়েছেন। মামলায় দক্ষিণ সুরমার মোল্লারগাঁও গ্রামের হাজরাই (মাঝপাড়া) আলী আহমদ কামলের ছেলে হুমায়ুন আহমদকে আসামী করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এএফএম জামাল উদ্দিন। তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রীকে নিয়ে মিথ্যা, বানোয়াট  ও কটুক্তি করে প্রকাশ করার অপরাধে আদালতে অভিযোগ দাখিল করেন জাকারিয়া মাহমুদ রহমান। এরপর আদালত অভিযোগটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বিভিন্ন সময়ে মামলার আসামী হুমায়ুন আহমদ কটুক্তি করে ফেসবুকে প্রচারণ করে বিভ্রান্তি ছড়িয়েছেন সেগুলো আদালতে দাখিল করা হয়েছে। বাদীর ৫০ কোটি টাকার মানহানি হয়েছে।

মামলার বাদী জাকারিয়া মাহমুদ রহমান বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যখন যথাযথভাবে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তখন হুমায়ুন আহমদ তার ফেসবুকে কুটিক্ত করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ছাত্রলীগের ক্ষুন্ন করায় এই মামলাটি করেছি।

[hupso]

সর্বশেষ