সর্বশেষ

» শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ স্বরূপ: প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত: ২১. নভেম্বর. ২০২০ | শনিবার

চেম্বার ডেস্ক:: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, করোনায় সারা বিশ্ব যখন মুখ থুবড়ে পড়েছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্ব দেশের কোনো মানুষ না খেয়ে ও চিকিৎসার অভাবে কেউ মারা যায়নি। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ ভারত,পাকিস্তানসহ বর্হিবিশ্ব প্রশংসা করছে। যা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার কারণে। করোনাকালীন সময়ে অসহায় খামারিদের জন্য ৯০০ কোটি টাকার বিশেষ প্রণোদনা দেওয়ার ঘোষণা করেছে সরকার ৷ বাংলাদেশের জন্য শেখ হাসিনা আশীর্বাদ স্বরূপ।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন ও ব্লাক বেঙ্গল জাতের ছাগল চাষে শ্রেষ্ঠ খামারি ও পাঠা পালনকারীদের মধ্যে উপকরণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বিশ্বের বুকে বাংলাদেশের মানচিত্র ঠাঁই পেত না। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ ওতোপ্রোতোভাবে জড়িত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবহেলিত দক্ষিণাঞ্চলের বেকারত্ব দূরীকরণ ও অর্থনৈতিক স্বাবলম্বী করার জন্য ব্যাপক উন্নয়নের পাশাপাশি বিভিন্ন প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করে যাচ্ছেন।

ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণী সম্পদ কার্যালয় বাস্তবায়নে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ডা. আবদুল জব্বার শিকদার, বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন ও বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুনসহ প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভাগীয় ও জেলা প্রশাসন কর্মকর্তা বৃন্দসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রধান ও বিশেষ অতিথিরা ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারি ২০ জন ও পাঠা পালনকারী ৭ জনকে উপকরণ ও পুরষ্কার বিতরণ করেন।

এর আগে অতিথিরা ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পে কাশিপুরে সরকারি ছাগল উন্নয়ন খামার সংস্কার ও মেরামত কাজের উদ্ধোধন এবং আমানতগঞ্জের হাঁস-মুরগি খামার পরিদর্শন করেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30