সর্বশেষ

» কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ বিতরণ করলেন ইউএনও

প্রকাশিত: ০৫. জুলাই. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি ঃ সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের সাড়ে ৪ শতাধিক পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হচ্ছে।
আজ মঙ্গলবার কানাইঘাট সদর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবারের মধ্যে সরেজমিনে বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রী উহপারের ১০ হাজার টাকার অনুদান তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।
দু’একদিনের মধ্যে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে অনুদানের অর্থ বিতরণ করা হবে বলে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানান। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বন্যা থাকা অবস্থায় দ্রুত প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ পেয়ে অনেকে কেঁদে ফেলেন। তারা বলেন অনুদানের টাকা দিয়ে তারা দ্রুত বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর মেরামত করে পরিবারের সদস্যদের নিয়ে অন্তত সুখে থাকবেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ কামরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহেমদ চৌধুরী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, যুব উন্নয়ন কার্যালয়ের পরিদর্শক আব্দুল আউয়াল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ।
ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে অর্থ সহায়তা প্রদান কালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, প্রাথমিক ভাবে কানাইঘাট উপজেলার বন্যায় যাদের ঘর ভেঙ্গে অসহায় হয়ে পড়েছেন ও ক্ষতিগ্রস্ত সাড়ে ৪ শতাধিক পরিবারেদের মধ্যে ইউপি চেয়ারম্যান, মেম্বার সহ স্থানীয় সরকারি কর্মকর্তাদের মাধ্যমে যাচাই-বাছাই করে প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হচ্ছে। আজ আনুষ্ঠানিক ভাবে সদর ইউনিয়নে ৪৫টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের অনুদান পৌঁছে দিয়েছি। পর্যায়ক্রমে উপজেলার সব’কটি ইউনিয়নে ও পৌরসভায় প্রধানমন্ত্রীর উপহারের অনুদান পৌঁছে দেয়া হবে।

[hupso]

সর্বশেষ