সর্বশেষ

» বিয়ানীবাজারে মামলার বাদীর উপর হামলা,নিন্দা জানিয়ে ‘জ্ঞানের মশাল’র বিবৃতি

প্রকাশিত: ২০. জুন. ২০২২ | সোমবার

বিয়ানীবাজার সংবাদদাতাঃ বিয়ানীবাজারে পুলিশের ধাওয়ায় হাওরে ডুবে নিহত দুলাল আহমদ হত্যা মামলার বাদী নাজিম উদ্দিনের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গত ১৭ জুন এ হামলার ঘটনা ঘটেছে জানা যায়।

এদিকে আলোচিত-সমালোচিত এ মামলার বাদীকে হুমকি প্রদানের নিন্দা জানিয়েছে ‘জ্ঞানের মশাল’ নামক একটি সামাজিক সংগঠন।

বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়নের পিরেরচক গ্রামের ছাত্রদের দ্বারা পরিচালিত সংগঠনটির সভাপতি কামিল আহমদ এবং সেক্রেটারি মুসে আহমদ ইমরান যৌথ বিবৃতিতে দিয়ে হামলা ও হুমকির নিন্দা জানিয়েছেন।

বিবৃতির শুরুতে তারা উল্লেখ করেছেন,সংগঠনের সভায় দুলাল হত্যা মামলার বাদীর উপর হামলার নিন্দা জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সংখ্যাগরিষ্ট সদস্যের মতামতে প্রেরিত বিবৃতিতে সভাপতি-সেক্রেটারি বলেন,’গত ২৮ মে পুলিশের ধাওয়ায় হাওরে ডুবে অস্বাভাবিক মৃত্যু হয়েছে পিরেরচক গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে দুলাল আহমদের। ২৯ জুন হাওর থেকে দুলালের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার তদন্ত এবং দোষীদের শাস্তির জন্য নাজিম উদ্দিন একটি মামলা দায়ের করেছেন।

এ মামলা প্রত্যাহারের জন্য বাদীর উপর নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। এরই অংশ হিসেবে গত ১৭ জুন মামলার বাদী নাজিম উদ্দিনের উপর হামলা চালানো হয়েছে। তাঁকে হত্যার চেষ্টা করা হয়েছে। মামলা প্রত্যাহারের জন্য তাঁকে হুমকি দেওয়া হচ্ছে।

জ্ঞানের মশাল’র নেতৃবৃন্দ বলেন,বাদীর উপর এরকম হামলার ঘটনা আইন এবং মানবাধিকারের পরিপন্থী। এরকম গুপ্ত হামলা ও হুমকি ন্যায়বিচার ব্যাহত করতে পারে।

বিবৃতিতে নেতৃবৃন্দ হামলাকারীদের গ্রেফতারপূর্বক শাস্তি এবং বাদীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

[hupso]

সর্বশেষ