সর্বশেষ

» কানাইঘাটে অধিগ্রহণকৃত ভূমির উপর নির্মিত স্থাপনা সরিয়ে নিতে চিঠি দিয়েছে সওজ

প্রকাশিত: ১২. মে. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট উপজেলার দরবস্ত-কানাইঘাট-শাহবাগ (জেড-২০১১) সড়কের চতুল বাজার ব্রীজ সংলগ্ন উভয় পাশের্^ অধিগ্রহণকৃত ভূমির উপর অবৈধভাবে নির্মাণকৃত দোকান/আধাপাকা স্থাপনা দ্রুত অপসারনের জন্য চিঠি দিয়েছে সিলেট সড়ক ও জনপথ বিভাগ।
জানা যায়, গত রবিবার সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়, সওজ কর্তৃক এক পত্রে বলা হয়েছে, চতুল বাজার ব্রীজের উভয় পাশের্^ সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত জায়গায় বড়চতুল ইউপির লক্ষীপ্রসাদ গ্রামের মৃত মন্তাজ আলীর পুত্র মাস্টার বুলবুল আহমদ গং কর্তৃক অবৈধভাবে পাকা/আধাপাকা দোকান নির্মাণ করে সরকারি সম্পত্তি দখল করা হয়েছে। এ ব্যাপারে একাধিকবার মৌখিকভাবে অনুরোধ করার পরও নির্মাণকৃত দোকান অপসারন করা হয়নি। ব্রীজের এপ্রোচে অবৈধভাবে দোকান ও আধাপাকা স্থাপনা নির্মাণ করার ফলে পানি নিষ্কাসন ব্যাহত হওয়ার পাশাপাশি সড়কের পেডমেন্ট নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়া সহ যে কোন দুর্ঘটনাও ঘটতে পারে।
এমতাবস্থায় সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত ভূমিতে অবৈধভাবে নির্মিত পাকা/আধাপাকা স্থাপনা পত্র প্রাপ্তির ৭দিনের মধ্যে নিজ খরচে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়ে মাস্টার বুলবুল আহমদকে চিঠি দেয়া হয়। অন্যথায় সরকারি বিধি-বিধান অনুযায়ী আইনানুগ ব্যবস্থার মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদের পদক্ষেপ নেয়া হবে।
সড়ক উপ-বিভাগ সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাহাদাৎ হোসেন স্বাক্ষরিত পত্রে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইনচার্জ, সিলেট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সড়ক উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী বরাবরে সদয় অবগতির জন্য অনুলিপি প্রেরণ করা হয়।
অপরদিকে চতুল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহ সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ চতুল বাজারের জানজট নিরসনে রাস্তার উভয় পাশের্^ সওজের জায়গায় উপর অবৈধভাবে দখল করে নির্মাণকৃত দোকানপাট ও স্থাপনা দ্রুত উচ্ছেদের দাবী জানিয়েছেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031