সর্বশেষ

» কানাইঘাট এখন আর পিছিয়ে নেই,এগিয়ে যাচ্ছে: সচিব এহছানে এলাহী

প্রকাশিত: ০৬. মে. ২০২২ | শুক্রবার

কানাইঘাট প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কানাইঘাটের কৃতি সন্তান মোঃ এহছানে এলাহী খোকন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম ও পরিকল্পনার কারনে দেশ আজ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মযজ্ঞ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, কানাইঘাট এখন আর পিছিয়ে নেই, শিক্ষা সহ অবকাঠামোগত উন্নয়নে আমরা অনেকদূর এগিয়ে যাচ্ছি। সবার সম্মিলিত প্রয়াসের মাধ্যমে যার যার এলাকার শিক্ষা সহ আর্ত্মসামাজিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
এহছানে এলাহী আজ শুক্রবার সকাল ১১টায় শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিত ঐতিহ্যবাহী কানাইঘাট মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়ে নব-নির্মিত ২ কোটি টাকা ব্যয়ে চার তলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন এবং স্কুলের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, ঐতিহ্যবাহী মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়ে আজ আসতে পেরে নিজেকে গৌরবান্বিত মনে করছি। এই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন আমার শ্রদ্ধাভাজন বড় ভাই এখলাছে এলাহী। মানিকগঞ্জ এলাকা সহ ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন শিক্ষার দিক থেকে আজ অনেক এগিয়ে, আর এটি সম্ভব হয়েছে সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে। তিনি শিক্ষার্থীদের একনিষ্ঠতার সাথে লেখাপড়া করার পাশাপাশি বাবা-মা ও শিক্ষকদের সর্বক্ষেত্রে সম্মান করার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সব-সময় নিজেদের প্রতিষ্ঠিত করতে নিষ্ঠার সাথে জ্ঞান অর্জন করতে হবে, তাহলেই তোমরা প্রতিষ্ঠিত হতে পারবে। বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়কে সরকারি করন এবং কলেজ শাখা চালু করতে তার পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবেন বলে সচিব এহছানে এলাহী সবাইকে আশ্বস্থ’ করেন এবং তার পক্ষ থেকে অতীতের মতো কানাইঘাটের আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাবেন বলে দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সিলেট শাবিপ্রবি’র ট্রেজারার সুলতান আহমদের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক এনামুল হক ও হাবিব আহমদের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাকিম, সুনামগঞ্জ সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ছাব্বির আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা, দক্ষিণ সুরমা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সূত্রধর, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ হান্নান, গাছবাড়ী আইডিয়্যাল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, বিশিষ্ট চিকিৎসক ডাঃ জাকারিয়া মানিক, দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমদ, বর্তমান চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমেদ চৌধুরী, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার আবু বক্কর, সাবেক চেয়ারম্যান আব্বাস উদ্দিন।
স্বাগত বক্তব্য রাখেন, মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এখলাছে এলাহী। এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, সমাজসেবী আখলাকুল আম্বিয়া, বিদ্যালয়ের শিক্ষার্থী হাবিব আহমদ, তানজিনা আক্তার। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্ত ভাবে উপস্থিত ছিলেন। এছাড়া বিদ্যালয় ম্যানেজিং কমিটির ও শিক্ষকবৃন্দের পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031