সর্বশেষ

» প্রবাসীদের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকা নিবন্ধন শুরু

প্রকাশিত: ০৫. জুলাই. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: প্রবাসীকর্মীদের জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে করোনার টিকা নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। সৌদি আরব ও কুয়েতগামীদের জন্য ফাইজারের টিকা দেয়া হবে ঢাকার ৭টি কেন্দ্রে। আর অন্যান্য দেশের কর্মীদের জন্য উপজেলা পর্যায়ে টিকা নেয়ার সুযোগ থাকছে।

আজ সোমবার (৫ জুলাই) বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যৌথ ভার্চুয়াল বৈঠকে বিশেষ রেজিস্ট্রেশন ব্যবস্থা কার্যক্রম উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেন, ‘প্রাথমিক অবস্থায় সৌদি আরব এবং কুয়েতগামী যারা আছেন তাদের কাগজপত্র ঠিক থাকলে তারা এখানে অন্তর্ভূক্ত হবেন।’

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘বিএবিটি’র ডাটাবেজের সাথে পাসপোর্ট এর ডাটা মিলিয়ে আমারা ভ্যারিফিকেশন করছি। এরপরই কেবল আমরা আমাদের সুরক্ষা প্লাটর্ফমে রেজিস্টেশন করার সুযোগ দিচ্ছি বিদেশগামী কর্মী ভাইবোনদেরকে।’

পরে সুরক্ষা অ্যাপে প্রবাসীদের টিকা নিবন্ধনের প্রক্রিয়া জানিয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। এর আগে ‘আমি প্রবাসী’ অ্যাপে প্রবাসী কর্মীদের রেজিস্ট্রেশন করতে হবে বলে জানান মন্ত্রী। আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এই উদ্যোগকে ডিজিটাল বাংলাদেশের একটি বড় উদাহরণ বলে মন্তব্য করেন।

[hupso]

সর্বশেষ