সর্বশেষ

» কানাইঘাটে ঝিংগাবাড়ী কোনা গ্রামের প্রবাসীদের অর্থায়নে রাস্তা ও উন্নয়ন কাজের উদ্বোধন

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২১ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি:: 

কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের ঝিংগাবাড়ী কোনো গ্রামের ৪০০ ফুট রাস্তা পাকা করণ, ১৩০০ ফুট ইট সলিং, কালভার্ট ও ড্রেন সংস্কার কাজের উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
ঝিংগাবাড়ি কোনা প্রবাসী কল্যাণ সংস্থার নিজস্ব অর্থায়নে বছরব্যাপী বিগ বাজেটের এই প্রজেক্ট সম্পন্ন করা হলো। গ্রামের কয়েকটি পরিবারকে সামাজিক সহায়তা, শিক্ষা ও অবকাঠামোগত উন্নয়নে এই অর্থ বছরে ব্যয় হয়েছে প্রায় ৮,১৬,৩০০ টাকা।

গ্রামের সবার সহযোগিতা পেলে এবং প্রবাসীদের অবস্থান আল্লাহর রহমতে সুসংহত থাকলে পাঁচ বছরে ধীরে ধীরে প্রায় বিশ লক্ষ টাকার উন্নয়ন কাজ করার পরিকল্পনা রয়েছে প্রবাসী গ্ৰুপের। গ্রামের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল- ফাতাহ সমাজ কল্যাণ পরিষদের সদস্যরা গ্রামবাসীকে সাথে নিয়ে এই পুরো কাজের ব্যবস্থাপনা ও তদারকি করে যাচ্ছেন।

আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট সমাজসেবী ফজলুল বাসিত বেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিংগাবাড়ী স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল এম. এ. সালাম, মাস্টার মুহিবুর রহমান চৌধুরী, মাওঃ আব্দুর রহিম চৌধুরী, ফয়জুল ইসলাম বাবুল, আব্দুন নূর চৌধুরী, ঝিংগাবাড়ী স্কুল ও কলেজের শিক্ষক আব্দুল মন্নাফ সহ গ্রামের গণ্যমান্য মানুষ।
দোয়া পরিচালনা করার জন্য অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোনা-দলইমাটি মারকাজ মসজিদের ইমাম মাও. শরিফ উদ্দিন এবং জে. কে. জালালীয়া ইবতেদায়ী মাদরাসার প্রধান শিক্ষক মাও. আবুল হোসাইন। অনুষ্ঠানের সভাপতি ছিলেন আল-ফাতাহ সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মাও. এবাদুর রহমান।

আল-ফাতাহ সমাজকল্যাণ পরিষদের সভাপতি হাফিজ সাইফুর রহমানের কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেক্রেটারি বেলায়েত হোসেন। প্রবাসী গ্ৰুপের পক্ষে বক্তব্য রাখেন পর্তুগাল প্রবাসী আশিক উদ্দিন।
এই সভায় আরো উপস্থিত ছিলেন আল-ফাতাহ সমাজকল্যাণ পরিষদের সাবেক সভাপতি মাওঃ রহিম উদ্দিন, সাবেক সভাপতি আব্দুল মুমিন রিপন, হাফিজ মামধুদুর রহমান, জে. কে. জালালীয়া ইবতেদায়ী মাদরাসার শিক্ষক আব্দুল্লাহ আল নোমান চৌ. সহ পরিষদের বিপুল সংখ্যক সদস্য।
পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন আল-ফাতাহ সমাজকল্যাণ পরিষদের সাবেক সেক্রেটারি ও জে. কে. জালালীয়া ইবতেদায়ী মাদরাসার শিক্ষক আবুল কালাম আজাদ।

ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্বাস উদ্দিন প্রবাসীদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। জরুরি একটি মিটিং থাকায় অনুষ্ঠানে আসতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন। তিনি কোনা গ্রামের উন্নয়নে তাঁর ওয়াদাকৃত বরাদ্দ শীগ্রই দিতে পারবেন বলে আশ্বাস দিয়েছেন।

ফজলুল বাসিত বেলাল প্রবাসীদের কল্যাণ কামনা করে এ ধরণের উদ্যোগে সবাইকে সহযোগিতা করার আহবান জানিয়েছেন। তিনি আল ফাতাহ সমাজকল্যাণ পরিষদের আজীবন সদস্য হওয়ার সম্মতি জানিয়েছেন। শিক্ষা এবং সামাজিক উন্নয়নে তাঁর সহযোগিতা সব সময় অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গ্রামের মোট প্রবাসী সংখ্যা ১২৭ জন। সৌদি আরবে ৫৮ জন, দুবাই ৩৩ জন, কাতার ১৪ জন, কুয়েত ৫ জন থাকেন, ইতালি ২ জন, ফ্রান্স ২ জন, পর্তুগাল ৩ জন, সাইপ্রাস ২ জন, ইংল্যান্ড ৭ জন এবং কানাডা ২ জন থাকেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930