» বিমানবন্দর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

প্রকাশিত: ০৮. ডিসেম্বর. ২০২০ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) সিলেটের বিমানবন্দর থানা প্রাঙ্গণে ওপেন হাউজ ডে ২০২০ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ।

আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ (পিপিএম), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন এবং বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং এর সদস্যগণসহ বিমানবন্দর থানা এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে এলাকার জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন। জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি বলেন, ‘আগে নিজে বদলাই, পরে দেশ বদলাই’।

তিনি আরও জানান, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক ও জুয়া খেলার মতো অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি জানান, তীর শিলং খেলার এজেন্টদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে এবং কিশোর গ্যাংয়ের তালিকা সংগ্রহ করা হচ্ছে। তিনি বাল্যবিবাহ বন্ধ নিশ্চিত করতে নিরাপদ সমাজ ব্যবস্থা গড়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, যদি কেউ মিথ্যা মামলা করে হয়রানি করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যানজট নিরসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন তিনি। পরিশেষে প্রতিমাসের ৮ তারিখে বিমানবন্দর থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে মর্মে ঘোষণা দেন।

[hupso]

সর্বশেষ