সর্বশেষ

» সিলেট অনলাইন প্রেসক্লাবের সাথে মতবিনিময় করলেন পুলিশ কমিশনার

প্রকাশিত: ৩০. ডিসেম্বর. ২০২০ | বুধবার

চেম্বার ডেস্ক:: সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ বলেছেন, বর্তমান যুগ অনলাইন গণমাধ্যমের। অনলাইন মাধ্যমেই সংবাদ দ্রæত পাঠকের মাঝে পৌছে যায়। তাই বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের দিকে লক্ষ্য রেখে সংবাদ প্রকাশ করতে হবে।

কমিশনার বলেন, পুলিশ ও সংবাদকর্মীরা এক অভিন্ন লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা ত্বরান্বিত করতে এই যাত্রা অব্যাহত রাখতে হবে। উন্নয়নের পাশাপাশি সামাজিক সমস্যাও কম নয়। সেই সমস্যা সমাধান করা এককভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, অস্বীকার করার উপায় নেই দেশের লোকসংখ্যা বাড়ছে। সেই সাথে বাড়ছে সমস্যাও। সেই অনুসারে পুলিশ বাহিনীতেও বাড়াতে হবে জনবল।

তিনি বুধবার (৩০ ডিসেম্বর) সিলেট অনলাইন প্রেসক্লাবের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, সিলেটের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কিছু বিচ্ছিন্ন ঘটনা যদিও সিলেটে বেশ আলোচনার জন্ম দিয়েছে। তবে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্রুত পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে প্রকৃত আসামীদের খোঁজে বের করতে সচেষ্ট হয়েছে। তিনি বলেন, সিলেটে ছিনতাই সমস্যা মাথাছাড়া দিয়ে উঠছে।

সভায়- ইভটিজার, কিশোর গ্যাং, মাদক, জুয়া, তীর শিলং নিয়ে খোলামেলা আলোচনা করেন। তিনি বলেন, কিশোর গ্যাং, চাঁদাবাজদের তালিকা প্রস্তুত করে তা প্রতিরোধে অ্যাকশন নেওয়া হচ্ছে। মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করা হয়েছে। মাদক, চাঁদাবাজদের শেল্টারদাতারেও তালিকা প্রস্তুতির কাজ চলছে। নগরীর লোকজনকে দ্রুততম সময়ের মধ্যে সেবা প্রদান করার জন্য প্রতিটি থানায় কিউ.আর.টি টিম গঠন করা হয়েছে।

অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী। তিনি বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে চলছে অনলাইন গণমাধ্যম। ডিজিটাল যুগে সংবাদপত্রকে ডিজিলাইলেজন করতে অনলাইন গণমাধ্যমের ভূমিকা অপরীসিম।

তিনি বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর সেই স্তম্ভের অন্যতম খুটি হচ্ছে অনলাইন গণমাধ্যম। তাই অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিককের হেয় করার কোন মানে হয় না। তারা আছেন বলেই গণমাধ্যমে সংবাদ দ্রুত পৌছে যায়।
পুলিশ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কশিনার (ক্রাইম এন্ড অপস্) মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কশিনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের।
এসময় অনলাইন প্রেসক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031