সর্বশেষ

» আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আবুল মাল আবদুল মুহিতের জন্মদিন পালন

প্রকাশিত: ২৫. জানুয়ারি. ২০২৩ | বুধবার

চেম্বার ডেস্ক:: আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে দেশের প্রথিতযশা রাজনীতিবিদ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল গতকাল ২৫ জানুয়ারি বুধবার দুপুরে সিলেট নগরীর শাহী ঈদগাস্থ ইউনিভার্সিটির কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।
আরটিএমআই-এর পরিচালক অধ্যক্ষ ডা. এস এম লতিফীর সভাপতিত্বে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বিজনেস এন্ড বাংলাদেশ স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ। সভায় মরহুম আবুল মাল আবদুল মুহিতের বর্ণাঢ্য ও কর্মময় জীবনের উপর সারগর্ভ বক্তব্য রাখেন প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল, সিইসি ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান আব্দুল আউয়াল আনসারী, ইইই এমপিএইচ ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ডা. হোসাইন আহমদ চৌধুরী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইংলিশ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান নুসরাত রিকজা, ইলেকট্রনিক এন্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান মাহমুদুল আলম মিয়া ও ডেপুটি রেজিস্ট্রার রিফাতুল ইসলাম সহ আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি ও আরটিএম এইচ আরডিসি’র শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বক্তাগণ বলেন, আবুল মাল আবদুল মুহিত তাঁর জ্ঞান ও প্রজ্ঞার মাধ্যমে দেশের জন্য একটি স্থিতিশীল অর্থনৈতিক ব্যবস্থা উপহার দিয়ে গেছেন। তাঁকে সততা ও স্বচ্ছতার প্রতীক এক স্বাপ্নিক পুরষ হিসেবে উল্লেখ করে বলেন, তিনি স্বপ্ন দেখতে, দেখাতে ও বাস্তবায়ন করতে জানতেন বলে সিলেটবাসী তাঁকে ভুলেনি এবং ভুলতে পারবেও না। বক্তারা বলেন, আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রথম সারীর নেতা ও মন্ত্রী হলেও, উন্নয়নের স্বার্থে তিনি ছিলেন দল মতের উর্ধে। তাঁর চরিত্রে শিশুর মত সরলতা থাকলেও, কর্মক্ষেত্রে তিনি ছিলেন অত্যন্ত বিজ্ঞ ও বিচক্ষণ। কর্মগুণে সাবেক অর্থমন্ত্রী আজীবন দেশবাসীর হৃদয়ে থাকবেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে মরহুম আবুল মাল আব্দুল মুহিত এর শুভ জন্মদিন উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও মিষ্টি বিতরণ করা হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031