সর্বশেষ

» সম্প্রীতির মাধ্যমে বসবাস করার জন্য বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছিলেন: কানাইঘাটে জেলা প্রশাসক

প্রকাশিত: ১৭. সেপ্টেম্বর. ২০২২ | শনিবার

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সকল ধর্মের মানুষ ও সুধিজনদের অংশগ্রহনে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে হিন্দু, মুসলমান সহ সকল ধর্ম গোত্রের মানুষ অসাম্প্রদায়িক একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র গঠনে স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহন করে এদেশকে স্বাধীন করে ছিলেন, সবাই একসাথে সম্প্রীতির মাধ্যমে বসবাস করার জন্য। দেশ স্বাধীন হওয়ার পর যুগযুগ ধরে সকল ধরনের মানুষ তাদের আচার অনুষ্ঠান সম্প্রীতির মাধ্যমে পালন করে আসলেও মাঝে মধ্যে ধর্মীয় বিভাজন সৃষ্টি করে গুজব রটিয়ে একটি মহল সমাজে বিশৃংখলা সৃষ্টি করতে চায়। এদের ব্যাপারে সবাইকে সোচ্চার থাকতে হবে এবং সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করতে হবে। জেলা প্রশাসক আরো বলেন ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম, এখানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন স্থান নাই। ইসলাম সহ অন্যান্য ধর্ম অপর ধর্মের প্রতি সব সময় সম্মান দিতে শিখিয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় সম্প্রীতি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির পথ এগিয়ে নিতে হলে সমাজে শান্তি ও সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করতে হবে। এক্ষেত্রে জাতি-ধর্ম নির্বিশেষে সবাইকে একসাথে কাজ করতে হবে। পুলিশ শান্তি-সম্প্রীতি রক্ষার জন্য কাজ করে যাচ্ছে। কেউ রাষ্ট্রকে অস্থিতিশীল ও সমাজে ধর্মীয় বিভাজন তৈরির চেষ্টা করলে পুলিশ জনগণকে সাথে নিয়ে অশুভ শক্তিকে পরাজিত করবে। কানাইঘাটের সামাজিক বন্ধনকে আগামী দিনে আরো এগিয়ে নিতে সকল ধর্মের মানুষ ও সচেতন মহলকে আরো অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি আরো বক্তব্য রাখেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লোকমান হোসাইন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম। বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ হান্নান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি মাষ্টার সলীল চন্দ্র দাস, কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার শিক্ষক ক্বারী হারুনুর রশিদ চতুলী, কানাইঘাট রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।
সম্প্রীতি সমাবেশে বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দ্রের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক মন্ডলী, সুধীজন, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930