সর্বশেষ

» কানাইঘাট সরকারি কলেজের মসজিদ নির্মাণ সম্পন্ন হওয়ায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫. সেপ্টেম্বর. ২০২২ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি : ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজ ক্যাম্পাসে অর্ধকোটি টাকার উপরে ব্যায়ে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করা হয়েছে। মসজিদের যাবতীয় কাজ সম্পন্ন হওয়ায় কলেজের উদ্যোগে গতকাল বুধবার বাদ যোহর মসজিদ প্রাঙ্গনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লোকমান হোসাইনের সভাপতিত্বে মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট দারুল-উলূম দারুল-হাদিস মাদ্রাসার মুহতমিম বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী।
কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও কর্মচারীরা মিলাদ মাহফিলে শরীক হন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজ স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ফরিদ আহমদ, রসায়ন বিভাদের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ফরিদুল হক ভূঁইয়া, সহকারী অধ্যাপক হারিছ উদ্দিন, জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মঈনুল হক চৌধুরী, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন আজম চৌধুরী, প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক বিলাল উদ্দিন, প্রভাষক দেলোয়ার হোসেন, মোঃ ইয়াহিয়া, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, দারুল উলূম মাদ্রাসা সহকারী শিক্ষক মাও. আসআদ আহমদ, ছাত্রনেতা সাহেদ আহমদ, আশরাফ চৌধুরী প্রমুখ।
মিলাদ মাহফিলে কলেজের অধ্যক্ষ লোকমান হোসেন কলেজ ক্যাম্পাসে নিজস্ব মসজিদ নির্মাণে কলেজের সম্মানীত শিক্ষক মন্ডলী, শিক্ষার্থীদের ঐকান্তিক প্রচেষ্টা ও বিশে^র বিভিন্ন দেশে অবস্থানরত কানাইঘাটের প্রবাসী ভাই-বোনেরা এবং সিলেট অঞ্চলের স্বজন ব্যক্তিরা অর্থ দিয়ে সহযোগিতা করায় একটি সুন্দর দৃষ্টি নন্দন মসজিদ নির্মাণ করা সম্ভব হয়েছে। এজন্য যারা মসজিদ নির্মাণে সহযোগিতা করেছেন কলেজের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী বলেন কানাইঘাটের ঐতিহ্যবাহী উচ্চ শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান কানাইঘাট সরকারি কলেজে মসজিদ নির্মাণ করা হয়েছে, এটি অত্যন্ত মহতি একটি কাজ। মসজিদে কলেজের শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও এলাকার সর্বস্তরের মানুষ জামাতে নামাজ আদায় করতে পারবেন। তিনি মসজিদ নির্মাণে যারা সহযোগিতা করেছেন আল্লাহ রাব্বুল আল-আমিন তাদেরকে অবশ্যই পুরষ্কৃত করবেন। তিনি আরো বলেন, আল্লাহ-রাব্বুল আল-আমিন মানুষকে আখলাকুল মাখলুকাতের শ্রেষ্ঠ জীব হিসেবে এ দুনিয়াতে পাঠিয়েছেন, তার ইবাদত করার জন্য। তিনি কলেজের শিক্ষার্থীদের পাঁচ ওয়াক্ত নামাজ আদায় সহ ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি তারা যেন উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশ ও সমাজের কাজে লাগতে পারেন সেই দোয়াও করেন।
মিলাদ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করেন আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরী।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930