সর্বশেষ

» শেখ কামাল ছিলেন মানুষের বিপদে প্রকৃত বন্ধু : মেয়র আতিক

প্রকাশিত: ০৫. আগস্ট. ২০২২ | শুক্রবার

চেম্বার ডেস্ক:: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, শেখ কামাল ছিলেন মানুষের বিপদে প্রকৃত বন্ধু।

তিনি বলেন, শেখ কামাল ছিলেন মানুষের বিপদে প্রকৃত বন্ধু। মাত্র ২৬ বছরের ক্ষুদ্র জীবনে কি করে যাননি তিনি! রাজনীতির রাজপথ থেকে শুরু করে খেলার মাঠ, নাট্যমঞ্চ থেকে যুদ্ধক্ষেত্র, সব যায়গায় রেখে গেছেন তাঁর মেধা এবং সাহসের পরিচয়। তিনি দেশের ক্রীড়া এবং সংস্কৃতির ক্ষেত্রে উন্নতির যে সূচনা করেছিলেন, আজ তা)) সাফল্যের মুখ দেখছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বনানী কবরস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র এ কথা বলেন।

শেখ কামালের সমাধিতে পুস্পস্তবক অর্পণ শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র বলেন, শেখ কামাল ছিলেন একজন তরুণ সংগঠক। ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন শেখ কামাল। তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাঁকেও ঘাতকেরা হত্যা করে।

মেয়র বলেন, শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় অনেক উৎসাহ ছিল তাঁর। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন বাংলাদেশ আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

শ্রদ্ধা নিবেদনকালে অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, কাউন্সিলর এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031