সর্বশেষ

» দেশের সব বিভাগীয় কমিশনারদের সাথে নির্বাচন কমিশনের বৈঠক

প্রকাশিত: ১৯. নভেম্বর. ২০২১ | শুক্রবার

চেম্বার ডেস্ক:: দেশের সব বিভাগীয় কমিশনারদের সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

ইসি কর্মকর্তারা জানান, বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ইসি সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর ও আইডিয়া প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজজুল কাদেরসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসি সূত্রে জানা গেছে, চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের বিষয়ে বিভাগীয় কমিশনারদের দিকনির্দেশনা দেওয়া হয়েছে। আগামীতে বিভিন্ন ধাপের ইউপি নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতেই সব বিভাগীয় কমিশনারদের ডেকে নির্দেশনা দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

 

ইসি কর্মকর্তারা বলেন, হঠাৎ করেই আজকের বৈঠকটি ডাকা হয়েছে। প্রত্যেক মাসে ঢাকায় বিভাগীয় কমিশনারদের নিয়ে সমন্বয় সভা হয়। এই সুযোগকে কাজে লাগিয়ে ইসি বিভাগীয় কমিশনারদের ডেকে পাঠিয়েছিল। বৈঠকে সামনের নির্বাচনগুলো নিয়ে দিকনির্দেশনা দেওয়া হয়েছে ইসির পক্ষ থেকে।

বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, পুলিশ কমিশনার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের নিয়ে অনলাইনে মিটিং করে ইসি। এছাড়া সম্প্রতি পুলিশ কী কী পদক্ষেপ নিচ্ছে তা কমিশনকে জানাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

 

উল্লেখ্য, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১০০৭টি ও চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

[hupso]

সর্বশেষ