» রাষ্ট্রীয় মর্যাদায় মফিজুর রহমান বাদশা’র দাফন সম্পন্ন, ৩ দিনের শোক কর্মসূচি

প্রকাশিত: ০৭. ডিসেম্বর. ২০২০ | সোমবার

চেম্বার ডেস্ক:: সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা’র রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে দাফন সম্পন্ন হয়েছে।
সোমবার বেলা ২টায় সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের ছালিয়াস্থ নিজ বাড়ি সংলগ্ন মাঠে গার্ড অব অনার এবং জানাজা শেষে তাকে দাফন করা হয়। এর পূর্বে মরহুমের কফিনে সিলেট জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগ শ্রদ্ধা নিবেদন করে।

এদিকে জানাজার পূর্বে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ¦ আশফাক আহমদ, সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন চেয়ারম্যান। পরিবারের পক্ষে বক্তব্য রাখেন বড় ছেলে আরিফ আহমদ সুমন। এছাড়া জানাজায় আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রোববার রাত ৯.৫০ মিনিটে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর। তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহি রেখে গেছেন। এছাড়া বর্ষিয়ান এ রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।
এদিকে সভাপতির মৃত্যুতে ৩ দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ। ফুলেল শ্রদ্ধার পাশাপাশি মঙ্গলবার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিভিন্ন উপাসনালয়েও প্রার্থনা অনুষ্ঠিত হবে। এছাড়া ৯ ডিসেম্বর বাদ আসর সিলেট শহরতলির তেমুখি হাজী সুন্দর আলী জামে মসজিদে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

[hupso]

সর্বশেষ