» প্রবীণ মুরব্বী হাজী জমসের আলী’র মৃত্যুতে মাসিক প্রতিভাত ও প্রতিভাত সাহিত্য পরিষদের শোক

প্রকাশিত: ১৪. সেপ্টেম্বর. ২০২০ | সোমবার

চেম্বার ডেস্ক:: প্রবীণ মুরব্বী হাজী মো: জমসের আলী সাহেবের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও বিদেহী আত্মার শান্তি কামনায় শোক প্রকাশ করেছেন- মাসিক প্রতিভাত ও প্রতিভাত সাহিত্য পরিষদ সিলেট এর নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেন- প্রবীণ মুরব্বী হাজী মোঃ জমসের আলী ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, অমায়িক ও সজ্জন। তিনি অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন এবং স্পষ্টবাদী লোক ছিলেন। এলাকায় তাঁর অবদান ছিলো অনস্বীকার্য। তাঁর মৃত্যুতে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।

মাসিক প্রতিভাত ও প্রতিভাত সাহিত্য পরিষদের পক্ষ থেকে শোক জ্ঞাপন করেন- প্রসাপ সভাপতি, মাসিক প্রতিভাত সম্পাদক কবি এম আলী হোসাইন, সহ সভাপতি কবি নাজমীন আক্তার ঝর্ণা, সাধারণ সম্পাদক ও মাসিক প্রতিভাত-এর নির্বাহী সম্পাদক মো. নাসির উদ্দিন, প্রসাপ’র সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান, সাহিত্য সম্পাদক কবি মো. আলমগীর চৌধুরী, অর্থ সম্পাদক মো. আব্দুল করিম, শিক্ষা ও গবেষণা সম্পাদক জুনাইদ আহমদ, অফিস সম্পাদক এখলাছুর রহমান নাহিদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক লোকমান আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, প্রশিক্ষণ সম্পাদক কামরুন নাহার কলি, চিকিৎসা বিষয়ক সম্পাদক ফারহানা বেগম, মহিলা বিষয়ক সম্পাদক সোহানা আক্তার, সহ সাহিত্য সম্পাদক আয়শা সিদ্দিকা আশা, সহ অফিস সম্পাদক সোহেল আহমদ, সদস্য কবি সৈয়দ আছলাম হোসেন, সাংবাদিক মাহবুবুর রশিদ, আব্দুছ ছাত্তার, রইছ আহমদ, শাহেদ আহমদ, মারজানা বেগম, ফয়জুল আলম, সেলিনা আক্তার, ফাতেমা বেগম সুমা, ফাহমিদা জাহান ফারহানা, মো. আজির উদ্দিন, রেহেনা পারভিন, জোবায়দা কামাল আঁখি, শারমিনা বেগম, আলী বোরহান রাতুল, আতিকুর রহমান আতিক প্রমুখ।

এছাড়াও শোক প্রকাশ করেছেন পরিষদের উপদেষ্টামণ্ডলীর মধ্যে সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, ডা. আরমান আহমদ শিপলু ও ব্যাংকার আলী আহমদ এবং সম্মানিত সদস্যদের মধ্যে কবি কামাল আহমদ, মাসিক টেংরাবার্তা সম্পাদক মোঃ শাহিন উদ্দিন, এডভোকেট সুদিপ রঞ্জন রায়, কবি আতাউর রহমান বঙ্গী, মানবাধিকার কর্মী শফিকুর রহমান শফিক, ফয়ছল আহমদ মামুন ও সুমন আহমদ প্রমুখ।

বিবৃতিদাতারা মাসিক প্রতিভাত এর সহ সম্পাদক ও প্রতিভাত সাহিত্য পরিষদের অফিস সম্পাদক এখলাছুর রহমান নাহিদএর পিতা হাজী মো: জমশের আলী সাহেবের  বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, শহরতলীর কামাল বাজার ছোট দিঘলী নিবাসী প্রবীণ মুরব্বী হাজী মো: জমসের আলী  গত ১৩  সেপ্টেম্বর শনিবার সকাল ৮:০০ ঘটিকার সময় নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর।   তিনি ৫ ছেলে,  ২ মেয়ে, নাতি-নাতনী সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

শনিবার বাদ আসর ছোট দিঘলী (পঞ্চগ্রাম শাহী ঈদগাহ) মাঠে মরহুমের জানাযার নামাজ  অনুষ্ঠিত হয়। জানাযায় সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতবৃন্দ সহ এলাকার সর্বস্থরের হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। জানাযা শেষে তাঁকে পারিবারিক গোরস্থানে  দাফন করা হয়।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র, ভদ্র, অমায়িক ও স্পষ্টবাদী।

[hupso]

সর্বশেষ