সর্বশেষ

» সিলেটে আজ থেকে পরিবহন ধর্মঘট : মঙ্গলবার থেকে বিভাগজুড়ে

প্রকাশিত: ২২. জানুয়ারি. ২০২৩ | রবিবার

চেম্বার ডেস্ক:: আজ সোমবার সকাল ৬টা থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। শ্রমিক নেতা আলী আকবর রাজনের মুক্তির দাবিতে এ ধর্মঘটের ডাক দেন সিলেট জেলা পরিবহন ঐক্য পরিষদ। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে বিভাগজুড়ে এই ধর্মঘট চলবে বলেও হুশিয়ার দেন শ্রমিক নেতারা।

রোববার বিকেলে এ কর্মসূচী ঘোষণা দেন সিলেট জেলা বাস মালিক সমিতির সভাপতি ময়নুল ইসলাম। তিনি বলেন, সমিতির গুরুত্বপূর্ণ পদে আছেন আলী আকবর। তার অনুপস্থিতিতে অফিসের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। গ্রেফতারের পর তার জামিনের জন্য বারবার আবেদন করা হয়েছে। এমনকি বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সমিতির পক্ষ থেকে স্মারকলিপিও দেওয়া হয়েছে। এরপরও রাজনের জামিন না হওয়ায় এই কর্মবিরতির ডাক দেওয়া হলো। তিনি আরো বলেন, সোমবার সকাল থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের এই কর্মবিরতি চলবে। সকল ধরণের বাস, মিনিবাস, সিএনজি অটোরিকশা, লেগুনা, ট্রাক চলাচল বন্ধ থাকবে জানিয়ে তিনি আরো বলেন, তার মুক্তির দাবিতে প্রয়োজনে বিভাগীয় পর্যায়ে কর্মবিরতির ডাক দেওয়া হবে।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিএনপির রাজনীতির সাথে জড়িত। তিনি জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিলো। গত ৭ ডিসেরম্বর ওই মামলায় তাকে নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে কোতোয়ালি থানা পুলিশের একটি দল গ্রেফতার করে।

 

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031