সর্বশেষ

» বিএনপি’র ডাকে ভোলায় চলছে সকাল-সন্ধ্যা হরতাল, চলছে খন্ড খন্ড মিছিল

প্রকাশিত: ০৪. আগস্ট. ২০২২ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: ভোলায় বিএনপির ডাকে চলছে সকাল-সন্ধ্যা হরতাল। পুলিশের সাথে সংঘর্ষে জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের মৃত্যুর প্রতিবাদে এই কর্মসূচি ডাকা হয়।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল থেকে হরতালের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড মিছিল করছে। শহরে যান চলাচল অন্যান্য দিনের তুলনায় কম রয়েছে। পাশাপাশি বন্ধ রয়েছে ব্যবসায় প্রতিষ্ঠান ও বিপণী বিতান।

হরতালকে কেন্দ্র করে যেকোনো ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে, এখন পর্যন্ত অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে, ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম গতকাল বিকেলে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ খবর জানার পর বিক্ষোভ করে ভোলায় আজ সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

এদিকে, ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে বিএনপির দুই নেতা কর্মীর মৃত্যুর প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল আজ সকালে ঢাকা থেকে ভোলায় পৌঁছান। তারা নিহতদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের সাথে সাক্ষাৎ করবেন।

গত ৩১ জুলাই তেল, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে আব্দুর রহিম নামে বিএনপির এক কর্মী নিহত এবং পুলিশের সাত সদস্যসহ ২৫ জন আহত হয়। গুরুতর আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমকে প্রথমে বরিশাল এবং পরে ঢাকায় আনা হয়। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে তিনদিন চিকিৎসাধীন থাকার পর বুধবার বিকেলে তার মৃত্যু হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031