সর্বশেষ

» মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: ইলেকটোরাল ভোটে বাইডেন ২২৩, ট্রাম্প ১৭৬

প্রকাশিত: ০৪. নভেম্বর. ২০২০ | বুধবার

চেম্বার ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন। এখন পর্যন্ত ট্রাম্প পেয়েছেন ১৭৬ ইলেকটোরাল ভোট, আর বাইডেন ২২৩টি।

 

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ করা হচ্ছে। এখন পর্যন্ত ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন ২১৩ ইলেকটোরাল পেয়ে এগিয়ে রয়েছেন। ট্রাম্প পেয়েছেন ১৩৮টি।

 

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ৫৫ ইলেকটোরাল ভোটের ক্যালিফোর্নিয়ায়ও জয়ী হয়েছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। আরেকটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য ফ্লোরিডায় এগিয়ে রয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

 

ইন্ডিয়ানা, কেন্টাকি, মিসৌরি, ওকলাহোমা, ওহাইও ও টেনিসিসহ ২২ রাজ্যে জয়ী হয়েছেন ট্রাম্প। ২০১৬ সালের নির্বাচনেও তিনি এসব রাজ্যে জয়ী হয়েছিলেন।-খবর রয়টার্স, এএফপির

 

আর বাইডেন জয়ী হয়েছেন ১৮ রাজ্যে। যার মধ্যে ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক ও রাজধানী ওয়াশিংটনও রয়েছে। এর আগের নির্বাচনে ডেমোক্র্যাটদলীয় প্রার্থী হিলারি ক্লিনটন এসব আসনে জয়ী হয়েছিলেন।

 

প্রেসিডেন্ট হিসেবে জয়ী হতে হলে প্রার্থীকে ২৭০টি ইলেক্টোরাল ভোট পেতে হবে।

 

ট্রাম্প (১৭৬)

 

আলবামা (৯), আরকানসাস (৬), আইদাহো(৪), ইন্ডিয়ানা (১১), কানসাস(৬), কেন্টাকি (৮), লুইজিয়ানা (৮), মিসিসিপি (৬), মিসৌরি (১০), নেবারাসকা (৫), নর্থ ডাকোটা (৩), ওয়াইও (১৮), ওকলামাহোমা (৭), সাউথ ক্যারোলাইনা (৯), সাউথ ডাকোটা (৩), টেনিসি (১১), ইউটাহ (৬), ওয়েস্ট ভার্জিনিয়া (৫), ওয়াইয়োমিং (৩), ফ্লোরিডা (২৯)।

 

 

বাইডেন (২২৩)

 

ক্যালিফোর্নিয়া (৫৫), কলোরাডো (৯), কানেক্টিকাট (৭), ডেলওয়্যার (৩), ডিস্ট্রিক্ট অব কলোম্বিয়া (৩), হাওয়াই (৪), ইলিনয় (২০), ম্যারিল্যান্ড (১০), ম্যাসাচুসেটস (১১), নিউহ্যাম্পশায়ার (৪), নিউজার্সি (১৪), নিউম্যাক্সিকো (৫), নিউইয়র্ক (২৯), ওরেগন (৭), রোড আইল্যান্ড (৪), ভারমন্ট (৩), ভার্জিনিয়া (১৩) ও ওয়াশিংটন (১২)।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30