সর্বশেষ

» আবারও ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের ঘোষণা বিএনপির

প্রকাশিত: ২৩. নভেম্বর. ২০২৩ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক: আবারও অবরোধের ডাক দিযেছে বিএনপি। রোববার থেকে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি।

৬ষ্ঠ দফার অবরোধ শেষ না হতেই বৃহস্পতিবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সপ্তমবারের মতো এ অবরোধ কর্মসূচি সফল করতে দলের সব স্তরের নেতাকর্মীর পাশাপাশি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত এই অবরোধ চলবে।

হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের বেশ কয়েক নেতা গ্রেফতার হন। কারাদণ্ড দেওয়া হয় বিভিন্ন পর্যায়ের নেতাদের।

এরপর ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এরপর ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি। তবে ২১ নভেম্বর বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবারে ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছিল বিএনপি এবং তাদের আন্দোলনের সঙ্গীরা।

আজ আবার নতুন করে অবরোধের ঘোষণা দিয়ে রুহুল কবির রিজভী বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং ঘোষিত নির্বাচনি তফসিল বাতিলের দাবিতে রোববার ভোর ছয়টা থেকে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত অবরোধ পালিত হবে।

রিজভী আরও বলেন, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থান থেকে বিএনপি এবং তাদের অঙ্গ সংগঠনের ৪১০ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। হামলায় ১৭ জন আহত হয়েছে। তিনি এসব নেতা-কর্মীর মুক্তির দাবি করেন।

[hupso]

সর্বশেষ