সর্বশেষ

» আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে এম.এড প্রোগ্রামের ক্লাস ওপেনিং সিরিমনি সম্পন্ন

প্রকাশিত: ১০. সেপ্টেম্বর. ২০২৩ | রবিবার

চেম্বার ডেস্ক:: আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে এম.এড. প্রোগ্রামের ক্লাস ওপেনিং সিরিমনি গত ৯ সেপ্টেম্বর শনিবার সিলেট নগরীর পূর্বশাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটির কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির।

ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ’র সভাপতিত্বে ও ইংলিশ প্রোগ্রামের প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ছাত্রকল্যাণ উপদেষ্টা মোঃ মাজেদ আহমেদ চঞ্চল। তিনি অর্জিত শিক্ষা ও জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্র ও জীবনে প্রতিফলনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। বক্তব্য রাখেন এম.এড প্রোগ্রামের উপদেষ্টা ও সীমান্তিক টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ তাফাদার, এম.সি কলেজের অধ্যাপক আবুল কালাম আজাদ, ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ ও প্রশিক্ষণার্থী মোঃ আব্দুল খালিক প্রমুখ।
এম.এড প্রোগ্রাম এবং এম.এড কারিক্যুলামের উপর দু’টি সর্বাঙ্গসুন্দর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন সহ দুটি বিষয়ে সারগর্ভ বক্তব্য রাখেন ইউনিভার্সিটির এম.এড প্রোগ্রামের প্রধান ও আইকিউএসি ডাইরেক্টর ড. মোঃ জাকারিয়া হাবিব এবং সহযোগী অধ্যাপক ড. মোঃ দিদার চৌধুরী। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এম.এড প্রশিক্ষণার্থী অধ্যক্ষ সেলিম আহমদ চৌধুরী, গীতা পাঠ করেন প্রশিক্ষণার্থী শর্মীলা দে পুরবী।
অনুষ্ঠানে সীমান্তিকের চেয়ারপার্সন মোঃ শামীম আহমদ, আরটিএম মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের পরিচালক অধ্যক্ষ এ এস এম ড. ফরিদুল ইসলাম লতিফী এবং আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানগণ ছাড়াও প্রক্টর মাহমুদুল হাসান ভুইঁয়া ও রিফাতুল ইসলাম, আহলে আল আদনান চৌধুরী, রিজওয়ানা মিথি, নুজহাত আল হাসান, ইফফাত হাকিম, মনিরুল ইসলাম হিমু প্রমুখ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বিশ্বব্যাপী কর্মবান্ধব শিক্ষার চাহিদার প্রেক্ষিত ও বাংলাদেশে এর অবস্থা উল্লেখ করে বলেন, বিশ্ব এখন গতানুগতিক চিন্তার বাইরে একটি বিশেষ চিন্তাধারা নিয়ে এগিয়ে যাচ্ছে, যার প্রধান শক্তি হচ্ছে কর্মবান্ধব শিক্ষা। এম.এড প্রোগ্রামের মাধ্যমে দেশের তথা সিলেটের শিক্ষা প্রতিষ্ঠান সমুহের শিক্ষার মান উন্নয়নে এই প্রোগ্রাম যথেষ্ট অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বাস্তবমুখী ও কর্মবান্ধব শিক্ষার অনন্য উদাহরণ হিসেবে এই ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।
সভাপতির বক্তব্যে ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ কারিগরি ও কর্মবান্ধব শিক্ষায় আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবিরের চিন্তাধারার ভূয়সী প্রশংসা করে বলেন, এই ইউনিভার্সিটিতে সিএসই, ইইই, ইংলিশ, বিবিএ, এমবিএ ও ইএমবিএ এর পাশাপাশি ফ্যাসন ডিজাইন ও এম.এড বিভাগ খোলা একটি যুগান্তকারী পদক্ষেপ। তিনি ইউনিভার্সিটির ইন্সটিটিউট ভিত্তিক শর্ট কোর্স সমুহের পরিচিতি তুলে ধরে বলেন, এই ইউনিভার্সিটি অচিরেই একটি বিশ্বমানের ইউনিভার্সিটি হবে বলে আমরা আশাবাদী।
অনুষ্ঠানের ২য় পর্যায়ে আবুল কালাম আযাদ, মোঃ শাখাওয়াত হোসেন ও মোঃ মাজেদ আহমেদ চঞ্চল একটি ক্লাস নিয়ে আনুষ্ঠানিকভাবে এম.এড ক্লাসের শুভ সূচনা করেন।

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031