সর্বশেষ

» নিউইয়র্কে গভীর শ্রদ্ধা, ভালোবাসায় সুরঞ্জিত সেনগুপ্ত’র ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১৩. ফেব্রুয়ারি. ২০২৩ | সোমবার

চেম্বার ডেস্ক:: নিউইয়র্কে গভীর শ্রদ্ধা, ভালোবাসায় পালিত হয়েছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পার্লামেন্টারিয়ান, সাবেক মন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, রাজনীতির নান্দনিক শিল্পী বাবু সুরঞ্জিত সেনগুপ্তের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী।দেশবরেণ্য এ রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ১১ ফেব্রুয়ারী শনিবার সন্ধ্যায় নিউইয়র্কে ব্রঙ্কসের নিরব পার্টি হলে এক স্মরণ সভার আয়োজন করে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ফরাসত আলী। প্রধান আলোচক ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফায়েল চৌধুরী।

সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের সভাপতি রুহেল চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক বাবু সুব্রত তালুকদারের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র উদীচীর সভাপতি সুব্রত বিশ্বাস, অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমান,যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও স্মৃতি পরিষদের উপদেষ্টা আব্দুর রহিম বাদশা, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুন রশিদ, যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন আহমেদ সোহাগ, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহিন আজমল, এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস সাখাওয়াত আলী, সাংবাদিক মনোয়ারুল ইসলাম, তপন কান্তি দে, মিনহাজ আহমেদ,বাংলার কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি সমিরুল ইসলাম, সাংবাদিক আকবর হায়দার কিরণ, অধ্যাপক সানাউল্লাহ শ্যামল কান্তি চন্দ, গোলাম রব্বানী চৌধুরী,আলী আকবর, নিউজার্সি ষ্টেট আওয়ামী লীগের সহ-ভাপতি রেজাউল চৌধুরী,সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, অ্যাডভোকেট হাফিজুর রহমান, রাসেল মাহমুদ রাসেল,মনোয়ার হোসেন মনু, রকিবুল হাসান রিপন,দিবাকর দাস, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের কার্যকারী সদস্য শামসুল ইসলাম চৌধুরী,জাকির চৌধুরী, যুবলীগ নেতা রেজা আব্দুল্লাহ, বাদল মিয়া,মোহাম্মদ ইসলাম,ইমরান মাহমুদ প্রমুখ।

স্মরণসভায় বক্তারা বলেন সুরঞ্জিত সেনগুপ্ত একটি নাম নয়,একটি ইতিহাস। তিনি ছিলেন সাহসী,সৎ ও দেশ প্রেমিক রাজনীতিবিদ। গণতন্ত্র ও অসাম্প্রদায়িক রাজনীতির বলিষ্ঠ কণ্ঠস্বর। দেশের যেকোন ক্রান্তি কালীন সময়ে তাঁর ছিল অনন্য ভূমিকা। বাংলাদেশের গণতন্ত্র ও সংসদ আজীবন মনে রাখবে সুরঞ্জিত সেনগুপ্তকে।

[hupso]

সর্বশেষ