সর্বশেষ

» কানাইঘাট বড়দেশ আসআদুল উলুম মাদ্রাসার বিরুদ্ধে অপ্রচারের প্রতিবাদে সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০২২ | সোমবার

কানাইঘাট প্রতিনিধি ঃ কানাইঘাট বড়দেশ আসআদুল উলুম কৌমি মাদ্রাসার জেনারেল কমিটির এক সভা গত শনিবার সন্ধ্যা ৬টায় মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
মাদ্রাসা জেনারেল কমিটির সভাপতি আফজল উদ্দীনের সভাপতিত্বে সভায় জেনারেল কমিটির সকল নেতৃবৃন্দ ছাড়াও বৃহত্তর বড়দেশ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মাদ্রাসার শিক্ষার্থীদের অভিভাবক সহ সর্বস্তরের লোকজনদের উপস্থিতিতে সভায় মাদ্রাসার মুহতমিম মাও. আব্দুল কাদির সহ বড়দেশ আসআদুল উলুম মাদ্রাসার সুনাম ক্ষুন্ন করার জন্য মাদ্রাসার জমি জোরপূর্বক ভাবে জবর দখলকারী জোয়াহির আলী ও তার ছেলে কাওছার গংরা কর্তৃক সীমাহীন মিথ্যা অপপ্রচারের নিন্দা জানানো হয়। সভায় অনেকে তাদের বক্তব্যে বলেন, মাদ্রাসার স্বনামধন্য মুহতমিম মাও. আব্দুল কাদিরের নেতৃত্বে এলাকার দ্বীনি প্রতিষ্ঠানটি অনেক দূর এগিয়ে গেছে। কিন্তু জোয়াহির আলী গংরা পূর্বে মাদ্রাসার জায়গা ভোর রাতে জবর দখল করতে এসে মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের উপর নির্বিচারে হামলা চালিয়ে আহত সহ মাদ্রাসায় প্রবেশ করে ভাংচুর করে। মাদ্রাসার পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হলে জোয়াহির আলী গংরা আদালতে মিথ্যা মামলা দিয়ে মাদ্রাসার শিক্ষক ও মুহতমিম এর পরিবারের সদস্যদের নানা ভাবে হয়রানী করে যাচ্ছে। এমনকি তারা সম্প্রতি মাদ্রাসার মুহতমিম ও তার ভাইয়েরা জোয়াহির আলী পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়েছে এমন মিথ্যা অভিযোগ এনে মাদ্রাসার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যার কারনে এলাকার সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। এমনকি আদালতে মামলা থাকা সত্ত্বেও জোয়াহির আলী গংরা আদালতের নিষেধ উপেক্ষা করে মাদ্রাসার দখলীয় জমিতে ধান চাষ করেছে এবং মিথ্যা মামলা-মোকদ্দমা দিয়ে মুহতমিম সহ মাদ্রাসার শিক্ষক এলাকার মুরব্বীয়ান দিয়ে হয়রানী করবে বলে হুমকি দিচ্ছে। এসব অপপ্রচার, হুমকি-ধমকি বন্ধ না হলে এলাকাবাসী মাদ্রাসার সুনাম রক্ষার জন্য যে কোন ধরনের কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হবেন বলে হুশিয়ার উচ্চারণ করে জোয়াহির আলী গংদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরব্বী আব্দুল হক, আব্দুশ শাকুর, এখলাছুর রহমান, কুদরত উল্লাহ, হাজী আমির আলী, কামাল উদ্দিন, শেখ মুশাহিদ আলী, হারুন রশিদ, ইনদাদ উদ্দিন, হাঃ কামাল, মাও. সামছুল হক, মাও. ইকবাল, ফারুক আহমদ, রইছ উদ্দিন, মাসুক আহমদ, মাও. আব্দুল আজিজ, হেলাল আহমদ, কুদরত উল্লাহ, বাবুল আহমদ, আবুল হোসেন, অলিউর রহমান, মাও. খালিদ, ইয়াহিয়া, হাঃ রইছ, হাঃ জমির, শামীম, হাজি ফয়াজ উদ্দিন, দিলদার রাব্বানী, মাও. ইসলাম উদ্দীন প্রমুখ।

[hupso]

সর্বশেষ