» সিলেটে প্রায় ৫ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি

প্রকাশিত: ২৪. ফেব্রুয়ারি. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক:: 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৮ সিলেট ব্যাটালিয়নের আটক কৃত প্রায় পৌনে ৫ কোটি টাকা মুল্যের মালিকবিহীন বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য ধ্বংস করেছে।
আজ বুধবার দুপুরে বিজিবি সিলেট সেক্টর সদর দফতর আখালিয়ায় এসকল মাদক দ্রব্য ধ্বংস করা হয়।
২০১৯ সালের ১৩ জুন থেকে ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত মোট ১৯ মাসে বিভিন্ন অভিযানে সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে চোরাই পথে বাংলাদেশে আসা এসকল মাদকদ্রব্য সীমান্তে আটক করে বিজিবি, ৪ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৩শ ৩০ টাকার মুল্যমানের ভারতীয় মদ,বিয়ার,ফেনসিডিল গাঁজা, ইয়াবা ট্যাবলেট,ভারতীয় সিগারে,বিড়ি,তামাক পাতা সহ অন্যান্য মাদক এতে ধ্বংস করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিজিবির রিজিয়ন সদর দফতর,সরাইল এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বিএম নওরোজ এহসান বিএসপি পিএসসি বলেন, সীমান্তরক্ষার সাথে সাথে চোরাচালান প্রতিরোধেও বিজিবি স্বয়ংসম্পূর্ণ বাহিনী হিসেবে কাজ করছে উল্লেখ করে বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেট নীতি ঘোষণা করেছেন, তাঁর এ নীতি বাস্তবায়নে বিজিবি মাদকের বিরুদ্ধে যুদ্ধে অতিথে যেমনি ছিলো,বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি বলেন এযুদ্ধে আমরা অবশ্যই জয় করব। মাদক নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতার উপর গুরুত্বারোপ করে তিনি এটা নিয়ন্ত্রণ ও নির্মুলে সমাজের সকল শ্রেণী পেশার মানুষদেরকে এগিয়ে আসার আহবা জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজিবি সিলেটের সেক্টর কমান্ডার কর্ণেল মো. আমিরুল ইসলাম পিএসসি,এ অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন ৪৮ বিজিবি সিলেট ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল পিবিজিএম,পিএসসি,অনুষ্ঠান সঞ্চালনা করেন ৪৮ বিজিবি সিলেট ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর বি এম সামিন মনোয়ার। মাদক দ্রব্য ধ্বংস অনুষ্ঠানে সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও কাস্টমস প্রতিনিধি,সাংবাদিক প্রতিনিধিগন এ সময় উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ