» গণতন্ত্র যেখানে অনুপস্থিত; যৌনতন্ত্র সেখানে প্রসার লাভ করে : গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশিত: ০৫. অক্টোবর. ২০২০ | সোমবার

রাজনীতি চেম্বার :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে জনগণ এখন ডাইরেক্ট অ্যাকশন দেখতে চায়। তিনি বলেন, গণতন্ত্র যেখানে অনুপস্থিত; যৌনতন্ত্র সেখানে প্রসার লাভ করে। দেশের সরকারি অফিস-আদালত, স্কুল-কলেজ এমন কোনো স্থান নেই, যেখানে নারীর সল্ফ্ভ্রমহানি হচ্ছে না।

 

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘জিয়াউর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটনামূলক নাটক নির্মাণের’ প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীর ওপর নির্যাতনের ঘটনার প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে জনগণ আর মানববন্ধন দেখতে চায় না, দেখতে চায় প্রাণবন্ধন। জনগণ মুখে স্লোগান শুনতে চায় না, অ্যাকশন দেখতে চায়। এই অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশনের মধ্য দিয়েই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

 

গয়েশ্বর রায় বলেন, বিরোধী দল হিসেবে আমরা কী করছি। আমাদের কথা বলার চেয়ে দায়িত্ব হলো কিছু করা। মানুষ এখন মুক্তি চায়, মানুষ এখন সরকারের পদত্যাগ চায়। তিনি বলেন, জিয়াউর রহমানকে অপমান করা মানে মুক্তিযুদ্ধকে অপমান করা। এক দিন তাদের বিচার বাংলাদেশের মাটিতে হবেই।

 

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের পরিচালনায় মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াসীন আলী প্রমুখ বক্তব্য দেন।

[hupso]

সর্বশেষ