সর্বশেষ

» কুমারগাঁও-এয়ারপোর্ট সড়ক ৪ লেন, প্রধানমন্ত্রীকে ড. মোমেনের কৃতজ্ঞতা

প্রকাশিত: ০৪. জানুয়ারি. ২০২২ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: সিলেট মহানগরীর কুমারগাঁও-এয়ারপোর্ট সড়ক চারলেন প্রকল্প একেনেকে অনুমোদন হয়েছে।
মঙ্গলবার (৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত একেনেকের সভায় এই অনুমোদন দেয়া হয়।

প্রায় ৭২৮ কোটি টাকার এই প্রকল্প পাশ হওয়ার নেপথ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

নগরীর গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন দেড় সহস্রাধিক ট্রাক চলাচল করে। পাশাপাশি চলছে অন্যান্য যানবাহনও। এতে মারাত্মক ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। এমনকি যানজটের নগরী হিসাবে সিলেটের পরিচিত হয়ে উঠার পেছনেও রয়েছে এই সড়ক।

সড়কটি চারলেনে রূপান্তরের নেপথ্য কারিগর পররাষ্ট্রমন্ত্রী একেনেকে অনুমোদন হওয়ার খবরে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি নিজের ফেসবুক পেইজে লাইভে এসে ধন্যবাদের পাশাপাশি কৃতজ্ঞতাও জানিয়েছেন।

এছাড়াও তিনি সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী, এই মন্ত্রনালয়ের সচিব, সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট দায়িত্বশীলদের তিনি ধন্যবাদ জানান।

ড. মোমেন আশা প্রকাশ করে বলেন, কুমারগাঁও-এয়ারপোর্ট সড়ক চারলেন হওয়ায় সিলেট নগরবাসীসহ নগরে আগন্তুক নাগরিকদের জীবনের ঝুঁকি অনেকটাই হ্রাস পাবে। মানুষ স্বস্তি নিয়ে ঘর ছাড়তে বা চলাচল করতে পারবেন।

প্রকল্পটি বাস্তবায়িত হলে ওসমানী বিমানবন্দরে যাতায়াতকারীরাও উপকৃত হবেন। বর্তমানে এ বিমানবন্দরটি দুই লেন বিশিষ্ট সংযোগ সড়কের মাধ্যমে সিলেট নগরীর সাথে যুক্ত। কিন্তু বিমানবন্দরটি বিকল্প সংযোগ সড়ক থাকা প্রয়োজন। কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়কটি আপগ্রেডেশন হলে এই উদ্দেশ্য পূরণ হবে।

           

সর্বশেষ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031