সর্বশেষ

» কানাইঘাট ঝিংগাবাড়ী ইউপি নির্বাচনে এক ডজন প্রার্থী, প্রবাস থেকেও ছুটে আসছেন প্রার্থীরা

প্রকাশিত: ২২. সেপ্টেম্বর. ২০২১ | বুধবার

চেম্বার প্রতিবেদক:: কানাইঘাটে বইছে ইউপি নির্বাচনের হাওয়া। উপজেলা জুড়েই নির্বাচনী তোড়জোড় শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। বিশেষ করে সরকারি দল আওয়ামী লীগের প্রার্থী হতে তোড়জোড় বেশি। বিএনপি দলীয় প্রতীকে নির্বাচনে যাবে না, এমন খবরে বিএনপিপন্থি প্রার্থীরা স্বতন্ত্র নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
কানাইঘাটের ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নে প্রায় ডজন খানিক সম্ভাব্য প্রার্থী এখন থেকেই আটঘাট বেঁধে মাঠে নামছেন। প্রার্থী হতে প্রবাস থেকেও ছুটে আসছেন প্রবাসীরা।
নির্বাচনে পুরাতনের চেয়ে নতুন প্রার্থীদের সংখ্যা বেশি।
পুরাতনদের মধ্যে যাদের নাম শুনা যাচ্ছে তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান আব্বাস উদ্দিন,সাবেক চেয়ারম্যান প্রার্থী মাস্টার আবু বকর, জালাল উদ্দিন ও মিসবাহুল ইসলাম। নতুনদের মধ্যে যারা নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন তারা হলেন ফজলুল বাসিত (বেলাল),কবির আহমদ, হাকীম রাব্বানী চৌধুরী, আব্দুল আজিজ, সায়েম আহমদ,হাফিজ মাহমুদুর রহমান,শিব্বির আহমদ ওসসানী ও হুমায়ুন আজাদ।

এর মধ্যে বর্তমান চেয়ারম্যান আব্বাস উদ্দিন একজন সফল চেয়ারম্যান হিসেবে ইতিমধ্যে মানুষের মনে জায়গা করে নিয়েছেন। বর্তমানে কানাইঘাট উপজেলা বিএনপির আহ্বায়কেরও দায়িত্ব পালন করছেন। বিএনপি নির্বাচনে আসবে কি- না দলীয়ভাবে চূড়ান্ত সিদ্বান্ত হয়নি এখনো, তবে দল নির্বাচনে আসলে দলীয় প্রতীকে আর না আসলে এলাকার সমর্থন নিয়েই নির্বাচনে তিনি আবারও আগ্রহী। আব্বাস উদ্দিন ইউপির ৯ নং ওয়ার্ডের বাসিন্দা।

মাস্টার আবু বকর বিগত ২ টি ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। গেলো নির্বাচনে বিএনপি থেকে নির্বাচন করে তৃতীয় স্থান অর্জন করেছেন। এবার তিনি এলাকার সমর্থন নিয়ে স্বতন্ত্র নির্বাচন করতে চান বলে জানিয়েছেন। মাস্টার আবু বকর ইউপির ২ নং ওয়ার্ডের বাসিন্দা।

জালাল উদ্দিন এ পর্যন্ত ৪ বার নির্বাচন করেছেন। গাছবাড়ী মডার্ণ একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি জালাল উদ্দিন শেষ বারের মতো নির্বাচন করতে চান। কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য নৌকার টিকেট চাইবেন। জালাল উদ্দিন ইউপির ৪ নং ওয়ার্ডের বাসিন্দা।

মিসবাহুল ইসলাম একজন সংগঠক হিসেবেই পরিচিত,
গাছবাড়ী সচেতন নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক মিসবাহ গত নির্বাচনেও প্রার্থী ছিলেন। এবারও এলাকার সমর্থন পেলে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

নতুনদের মধ্যে ফজলুল বাসিত (বেলাল) একজন যুব সংগঠক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের পরপর দুইবারের নির্বাচিত গভর্ণিং বডির শিক্ষানুরাগী সদস্য। এছাড়া
ঝিংগাবাড়ী সমাজ কল্যাণ যুব সমিতির সাবেক সভাপতি বেলাল এলাকার সমর্থন নিয়ে প্রথমবারের মতো নির্বাচন করতে চান। ফজলুল বাসিত ইউপির ৭ নং ওয়ার্ডের বাসিন্দা।

সায়েম আহমদ কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের উপ- দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন।নির্বাচনের জন্য তিনি প্রবাস জীবন ছেড়ে দেশে চলে এসেছেন। তিনি নৌকার কান্ডারী হতে চান। সায়েম আহমদ ইউপির ৫ নং ওয়ার্ডের বাসিন্দা।

হাকিম রাব্বানী চৌধুরী বিগত কানাইঘাট উপজেলা
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। পেয়েছেন সম্মানজনক ভোট।
সিলেটের একজন বিশিষ্ট ব্যবসায়ী হাকিম রাব্বানী এবার ইউপি নির্বাচনে অংশ নিতে চান এলাকার সমর্থন নিয়ে। রাব্বানী ইউপির ৯ নং ওয়ার্ডের বাসিন্দা।

মাওলানা আব্দুল আজিজ একজন জমিয়ত নেতা। ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়ন জমিয়তের সভাপতি আব্দুল আজিজ দলীয় প্রতীকে না স্বতন্ত্র নির্বাচন
করবেন তা এখনো পরিস্কার না করলেও নির্বাচন যে করবেন তা নিশ্চিত করেছেন । তিনি ইউপির ১ নং ওয়ার্ডের বাসিন্দা।

কবির আহমদ একজন ব্যবসায়ী ও সংগঠক। ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি হিসেবে ঢাকনাইলের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এলাকাবাসীর সমর্থনে তিনি এবার নির্বাচনে অংশ নিতে চান। কবির আহমদ ইউপির ২ নং ওয়ার্ডের বাসিন্দা।

মাহমুদুর রহমান একজন কোরআনে হাফেজ। সিলেটের একটি মসজিদের ইমামের দায়িত্ব পালন করছেন । পাশাপাশি একজন সংগঠক,বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে রয়েছে তার সম্পৃক্ততা। হাফিজ মাহমুদ তার নিজ এলাকার সমর্থন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। মাহমুদ ইউপির ৮ নং ওয়ার্ডের বাসিন্দা।

শিব্বির আহমদ ওসমানী সাবেক ছাত্রলীগ নেতা,বর্তমানে প্রবাসী আওয়ামী নেতা। প্রথমবারের মতো নির্বাচন করতে চান দলীয় নৌকা প্রতীক নিয়ে। নির্বাচনে অংশ গ্রহণের জন্য ইতিমধ্যে দেশে এসেছেন।
ওসমানী ইউপির ১ নং ওয়ার্ডের বাসিন্দা।

হুমায়ুন আজাদ একজন প্রবাসী। দীর্ঘদিন থেকে দেশে রয়েছেন। ব্যানার, ফ্যাস্টুনের মাধ্যমে জানান দিচ্ছেন আগামী নির্বাচনে অংশগ্রহণের। হুমায়ুন আজাদ ইউপির ৯ নং ওয়ার্ডের বাসিন্দা।

তবে শেষ পর্যন্ত কে মাঠে থাকবেন আর কে নির্বাচন করবেন তা দেখতে অপেক্ষা করতে হবে নির্বাচনের তফসিল ও প্রার্থীতা প্রত্যাহার পর্যন্ত।

           

সর্বশেষ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031