» হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার

প্রকাশিত: ২৩. জুন. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক:: সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার। বুধবার (২৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হাবিবুর রহমান হাবিব নিজেই। এমনকি মনোনয়ন বৈধতার বিষয় উল্লেখ করে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন তিনি।

এর আগে গত রোববার (২০ জুন) হাবিবের দৈত নাগরিকত্ব নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে অভিযোগ দাখিল করেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।

আতিকের অভিযোগ ছিলো, হাবিব যুক্তরাজ্যের নাগরিক। বিদেশি নাগরিক হিসেবে তিনি বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারেন না। তবে আতিকের অভিযোগ অস্বীকার করেছেন হাবিবুর রহমান হাবিব। তার দাবি তিনি অনেক আগেই ব্রিটিশ নাগরিকত্ব ত্যাগ করেছেন।

এ অভিযোগে আতিকুর রহমান আতিক উল্লেখ করেন, সংবিধান অনুযায়ী কোনো দ্বৈত নাগরিক বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারেন না। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব যুক্তরাজ্যের নাগরিক। তিনি যুক্তরাজ্যের নাগরিকত্ব প্রত্যাহার না করে প্রার্থী হয়েছেন। নিয়ম অনুযায়ী নির্বাচনের ৬ মাস আগে নাগরিকত্ব প্রত্যাহার ও পাসপোর্ট সমর্পণের বিধান থাকলেও হাবিব তা করেননি। এছাড়া হাবিবুর রহমান হাবিব হলফনামায় যে আয়ের বিবরণ দিয়েছেন বাস্তবের সাথে তার মিল নেই। তিনি অনেক তথ্য গোপন করেছেন। ব্রিটিশ নাগরিক হিসেবে তিনি সেখানে একটি কোম্পানির অংশীদার। কিন্তু হলফনামায় সেটি গোপন করেছেন।

তবে আগেই এ অভিযোগ অস্বীকার করেছিলেন হাবিব। তিনি গণমাধ্যমেকে বলেছিলেন, ‘অনেক আগেই ব্রিটিশ নাগরিকত্ব ত্যাগ করেছেন।’

[hupso]

সর্বশেষ