» লকডাউনের প্রতিবাদে রাস্তা অবরোধ করলো নিউমার্কেটের ব্যবসায়ীরা

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২১ | রবিবার

চেম্বার ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে সরকার আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছে। এর প্রতিবাদে আজ রবিবার দুপুরে রাজধানীর নিউমার্কেট এলাকার রাস্তা অবরোধ করেছেন ব্যবসায়ীরা। তারা মার্কেট খোলা রাখার দাবি জানাচ্ছেন।

 

এর আগে রোববার দুপুরে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ‘করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধে শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ’ শিরোনামের এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি পর্যালোচনায় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক গত ২৯ মার্চ তারিখের ১৮ দফা নির্দেশনা প্রদান করা হয়েছে।

ওই স্মারকের ধারাবাহিকতায় আগামী ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত মেয়াদে প্রতিপালনের জন্য প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেয়া হয়েছে।

 

সরকারের এই নির্দেশনা আসার পর নিউমার্কেট এলাকার রাস্তা অবরোধ করেন ব্যবসায়ীরা। এতে এলাকাটিতে যানবাহন চালাচল বন্ধ হয়ে গেছে। ফলে দেখা দিয়েছে যানজট।

 

‘ভর্তি পরীক্ষার সময় করোনা কোথায় ছিল?’, ‘খাবার দিতে না পারলে লকডাউন দেয়ারও অধিকার নেই’, ‘কেউ খাবে কেউ খাবে না তা হবে না তা হবে না’, সেলসম্যানদের মতো সরকারি চাকরিজীবীদের বেতনও বন্ধ করে দিন’— এসব লেখা কাগজ হাতে নিয়ে রাস্তা অবরোধ করেন ব্যবসায়ীরা।

 

ব্যবসায়ীরা রাস্তা অপরোধ করার পর একজন মাইকে ব্যবসায়ীদের রাস্তা ছেড়ে দোকানে ফিরে যাওয়ার অনুরোধ করেন। তিনি বলেন, সরকার কর্তৃপক্ষের কাছ থেকে দোকান খোলার কোনো সময়সূচি আসলে আপনাদের জানিয়ে দেয়া হবে।

[hupso]

সর্বশেষ