সর্বশেষ

» বড়লেখায় হিন্দু তরুণীকে গণ ধর্ষণ: মানববন্ধন, প্রতিবাদকারীদের উপর হামলা

প্রকাশিত: ১০. ডিসেম্বর. ২০১৬ | শনিবার

বড়লেখা প্রতিনিধি: বড়লেখার ৩ নং নিজবাহাদুরপুর ইউনিয়নের পকুয়া গ্রামের এক হিন্দু মেয়েকে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে শুক্রবার মানববন্ধন আয়োজন করা হয় । মানববন্ধন শেষে আয়োজনকারীদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে ইটাউরী হাজী ইউনুছ মিয়া মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের সামনে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত মানববন্ধন শেষে গণধর্ষণের প্রতিবাদে গণস্বাক্ষর কর্মসূচি শেষে আয়োজককারীদের উপর হামলা চালায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। জানা যায়, জুম্মার নামাজের পর ইটাউরি বাজারের পাশে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মানববন্ধন কারীদের উপর হামলা করা হয়। হামলায় মানববন্ধন আয়োজকারীদের অন্যতম এলডিপি নেতা সৈয়দ আশরাফুল হক, ইটাউরী হাজী ইউনুছ মিয়া মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বেলাল আহমদসহ কয়েকজন গুরুতর আহত হন। তাদেরকে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাসূত্রে জানা যায়, পকুয়া গ্রামের ১৭ বছরের হিন্দু তরুনীকে যুবলীগ নেতা টিপু আহমেদ ও তার সহযোগী কয়েকজন গত ৫ ডিসেম্বর জোরপূর্বক ধর্ষণ করে। স্থানীয় সূত্রে আরো জানা যায় ধর্ষকরা প্রভাবশলী ও ভুক্তভোগী হিন্দু সম্প্রদায় হওয়ার কারণে মেয়েটির পরিবার আতঙ্ক্ষিত, আসামীদের বিরুদ্ধ মামলা করার সাহস পাননি। মেয়ের বাবা যুথেন্দ্র বিশ্বাস বিষয়টি সমাজকর্মী সৈয়দ আশরাফুল হককে জানালে আশরাফুল সুধী সমাজ সাথে নিয়ে ধর্ষকদের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেন। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন ধর্ষকরা। তাই মানববন্ধনের পর তাদের উপর এ ন্যাক্ষারজনক হামলা করা হয়। হামলার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
ধর্ষিতা মেয়েটির বাবা যুথেন্দ্র বিশ্বাস বলেন, আমরা সংখ্যালঘু। ধর্ষক টিপু ও তার সহযোগিরা সরকার দলের। তাদের অনেক ক্ষমতা।আমরা ধর্ষণের বিচার পাবো না,তারা আমাকে উল্টো হুমকি দিচ্ছে। যারা প্রতিবাদ করলো তাদের উপর ন্যাক্ষারজনক হামলা চালানো হলো।

( নোট: ছবি প্রতিকী)

image_print
           

সর্বশেষ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031