সর্বশেষ

» শাবিপ্রবির ৩১তম জম্মদিন আজ, ভিসির নেতৃত্বে শোভাযাত্রা

প্রকাশিত: ১৪. ফেব্রুয়ারি. ২০২২ | সোমবার

চেম্বার ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ(১৪ই ফ্রেব্রুয়ারি) উদযাপন করা হয়েছে। অন্যান্য বছরের মত এবারও আনুষ্ঠানিক ভাবে র‍্যালি, সমাবেশ ও কেক কাটার মাধ্যমে উদযাপন করা হয়েছে বিশ্ববিদ্যালয় দিবস।

সোমবার(১৪ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সকাল ১০টায় উপাচার্য ভবনের সামনে সঙ্গীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন, ১০.১০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১০.২০ মিনিটে আনন্দ শোভাযাত্রা ও ১০.৩৫ মিনিটে কেক কাটা হয়।

আনন্দ শোভাযাত্রাটি উপাচার্য ভবনের সামনে থেকে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় সেন্টারের সামনে হয়ে পুনরায় বঙ্গবন্ধু চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর ইশরাত ইবনে ইসমাঈল, বিভিন্ন দপ্তর প্রধান, অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগন ও শিক্ষক কর্মকর্তা সহ ছাত্রলীগ নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৯১ সালের এই দিনে সিলেটের কুমারগাঁও এর আখালিয়ায় ৩২০ একর জায়গায় ৩টি বিভাগে ১২০ জন শিক্ষার্থী নিয়ে আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম শুরু হয় এই বিশ্ববিদ্যালয়ের। আজ ৩১ তম বছর পেরিয়ে ৩২ তম বছরে পদার্পণ করেছে বিশ্ববিদ্যালয়টি। বর্তমানে ২৮টি বিভাগ এবং ২টি ইন্সটিটিউশনের অধিনে প্রায় সাড়ে পাঁচশত শিক্ষক এবং ১২ হাজার শিক্ষার্থী রয়েছে এই বিশ্ববিদ্যালয়ে।

[hupso]

সর্বশেষ