» সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল

প্রকাশিত: ২৯. নভেম্বর. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: 
সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বার জলিল বলেছেন, সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর।
তিনি বলেন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসায়ীদের ঐতিহ্যবাহী সংগঠন। এ সংগঠনের নির্বাচনের সাথে সিলেটের ব্যবসায়ীদের স্বার্থ, উন্নয়ন ও প্রতিনিধিত্বের প্রশ্ন জড়িত।

সোমবার (অদ্য ২৯ নভেম্বর সকাল সাড়ে ১১টায় দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আসন্ন নির্বাচন উপলক্ষে নির্বাচন বোর্ডের উদ্যোগে আয়োজিত চেম্বার কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, নির্বাচন বোর্ডে সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এডভোকেট মিছবাউর রহমান আলম ও সিলেট চেম্বারের সদস্য মোঃ সিরাজুল ইসলাম শামীম। এছাড়াও আপীল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন এডভোকেট ড. এম. শহীদুল ইসলাম এবং সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এডভোকেট দিলীপ কুমার কর ও সিলেট চেম্বারের সাবেক সহ সভাপতি মোঃ আতিকুর রহমান লাহিন।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর ২০২১ইং, শনিবার, ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ০৯ টা হতে বিকাল ০৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে এবং ভোট গণনা শেষে ঐদিনই নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। তিনি বলেন, এবছর নির্বাচনে ২২টি পরিচালক পদে ৪টি সদস্য ক্যাটাগরি থেকে মোট ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে ট্রেড গ্রুপ ও টাউন এসোসিয়েশন শ্রেণীর ৪ জন পরিচালককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে বিধায় উক্ত ২টি শ্রেণীতে ভোট গ্রহণের প্রয়োজন নেই। বর্তমানে অর্ডিনারী শ্রেণীর ১২ টি পদে ২৮ জন প্রার্থী এবং এসোসিয়েট শ্রেণীর ৬টি পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবছর নির্বাচনে অর্ডিনারী শ্রেণীর ভোটার সংখ্যা ১৩৪৮ জন এবং এসোসিয়েট শ্রেণীর ভোটার সংখ্যা ১২৪২ জন। ১১ ডিসেম্বরের নির্বাচনে নির্বাচিত পরিচালকগণের মধ্য হতে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচন আগামী ১৩ ডিসেম্বর তারিখে চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচন র্ডের চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বার জলিল আরো বলেন, নির্বাচনে ভোট প্রদানের লক্ষ্যে ভোটারদের জন্য আলাদা ভোটার আইডি কার্ড ইস্যূ করা হয়েছে এবং তা বিতরণ চলছে। ভোটারগণ আগামী ০৫ ডিসেম্বর ২০২১ইং পর্যন্ত অফিস চলাকালীন সময়ে নিজে উপস্থিত হয়ে মেম্বারশীপ আইডি কার্ড প্রদর্শনপূর্বক ভোটার কার্ড সংগ্রহ করতে পারবেন। চলতি বছর নির্বাচনে অধিকতর স্বচ্ছতা আনয়নের লক্ষ্যে নির্বাচন বোর্ডের সরাসরি তত্ত্বাবধানে ভোটার আইডি কার্ড বিতরণ করা হচ্ছে। তিনি জানান, নির্বাচনে সার্বিক সহযোগিতা ও নির্বাচন পরিদর্শনের জন্য ইতোমধ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, ডিজিএফআই, এনএসআই, প্রেসক্লাব সহ বিভিন্ন সংস্থা ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে পত্র প্রেরণ করা হয়েছে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপস্থিত সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট মিছবাউর রহমান আলম, আপীল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ড. এম. শহীদুল ইসলাম, সদস্য এডভোকেট দিলীপ কুমার কর ও মোঃ আতিকুর রহমান লাহিন।
সাংবাদিক নেতৃবৃন্দের মধ্রে উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম. এ. হান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ এবং বিভিন্ন প্রেস ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

[hupso]

সর্বশেষ