» গাজী বুরহান উদ্দিন ও হরিপুর রাস্তার কাজ দ্রুত সম্পাদনের জন্য পরিকল্পনা মন্ত্রীর সুপারিশ

প্রকাশিত: ১৪. জুন. ২০২১ | সোমবার

চেম্বার ডেস্ক:: 

সিলেট টিলাগড় টু গাজী বুরহান উদ্দিন সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। এ সড়কটি সিলেট সদর,গোলাপগঞ্জ ও কানাইঘাট উপজেলার লাখো মানুষের যাতায়াতের অন্যতম মাধ্যম। দীর্ঘদিন থেকে এ সড়কটি সংস্কার না হওয়ায় জনগণকে পোহাতে হচ্ছে দুর্ভোগ। এ রাস্তাটির টিলাগড় থেকে মুরাদপুর পর্যন্ত
১ম অংশ মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.এ,কে আব্দুল মোমেন, ২য় অংশ বাঘা পরগনা পর্যন্ত সাবেক শিক্ষামন্ত্রী ও সিলেট ৬ আসনের সাংসদ নুরুল ইসলাম নাহিদ ও শেষ অংশ গাছবাড়ী-কানাইঘাট পর্যন্ত
সিলেট ৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের। সরকারের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের এলাকা সত্তেও রাস্তাটির সংস্কার কাজ না হওয়া দুংখজনক বলে মনে করেন এলাকাবাসী।
রাস্তাটি বিশেষ করে টিলাগড় হতে পরগনা, যেটা সিলেট সদর ও গোলাপগঞ্জ সীমানা পর্যন্ত অত্যন্ত শোচনীয়। এ রাস্তা দিয়ে সুস্থ মানুষই চলাফেরা করা কঠিন, আর অসুস্থ হলে তো মরার উপর খরার ঘা।
রাস্তাটি সংস্কারের দাবীতে এলাকাবাসীর পক্ষে কানাইঘাট উপজেলার কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী ও আওয়ামীলীগ নেতা শামীম আহমদ স্থানীয় সরকার প্রকৌশলীর প্রধান প্রকৌশলীর কাছে একটি আবেদন করেছিলেন। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি রাস্তাটির সংস্কার কাজ দ্রুত করতে প্রধান প্রকৌশলীকে ডিও লেটার দিয়েছেন। এছাড়াও পরিকল্পনামন্ত্রী হরিপুর টু গাছবাড়ী রাস্তার চলমান কাজ দ্রুত সম্পাদনের বিহীত ব্যবস্থা গ্রহণের সুপারিশ জানিয়েছেন।

[hupso]

সর্বশেষ