» কানাইঘাট গাছবাড়ীতে ফুটবল টুর্নামেন্টে বিজয়ী জালালিয়া স্পোর্টিং ক্লাব চলিতাবাড়ী

প্রকাশিত: ২০. মার্চ. ২০২১ | শনিবার

চেম্বার ডেস্কঃঃ প্রায় অর্ধ লক্ষাধিক দর্শকদের সমাগমের মধ্য দিয়ে সিলেটের ঐতিহ্যবাহী কানাইঘাট উপজেলার
গাছবাড়ীস্থ আগফৌদ নারাইনপুর সূর্যতরুণ ফুটবল ক্লাব কর্তৃক মহান স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর ফাইনাল ম্যাচ সম্পন্ন হয়েছে। উপজেলার ৭ নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের রাইজিং স্টার সর্দারমাটি বনাম ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নের জালালিয়া স্পোর্টিং ক্লাব চলিতাবাড়ী( রাজপুর) ফুটবল একাদশের মধ্যকার খেলায় কোন দলই গোল নামের সোনার হরিণ উপহার না দিতে পারায় ট্রাইবেকারের মধ্য দিয়ে ৪-৩ গোলে জয়লাভ করে জালালিয়া স্পোর্টিং ক্লাব চলিতাবাড়ী ( রাজপুর)। আজ ২০ মার্চ,রবিবার বেলা তিন ঘঠিকায় অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল পর্বে খেলা পরিচালনা কমিটির সভাপতি মাস্টার শাওনেওয়াজ খছরুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ।
এ সময় তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরী হয়। খেলাধুলা করতে গিয়ে একজনকে আর একজনের সাহায্য সহযোগীতা নিতে হয়, ফলে আস্থা ও বিশ্বাস আরো দৃঢ় হয়। সেই সম্পর্ক হলো সহযোগীতা সৌহার্দের ও সম্প্রীতির। খেলাধুলার মাধ্যম্যে শুধুমাত্র খেলোয়ারদের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরী হয় তা নয় বরং খেলার দর্শক সমর্থকদের মধ্যে একধরণের সম্প্রীতি ও বন্ধুত্বের বন্ধন তৈরি হয়।

তিনি আরও বলেন, একজন মানুষকে সুচরিত্র ও সুনাগরিক করে গড়ে তোলার ব্যাপারে খেলাধুলার ব্যাপক ভূমিকা রয়েছে। খেলাধুলার মাধ্যম্যে মানুষের চরিত্রের মধ্যে দৃঢ়তা আসে, ব্যক্তিজীবনে ধৈর্যশীল ও সংযমী হয়ে উঠে। খেলাধুলায় জয়-পরাজয়ের গ্লানি থাকে বলে মানুষ জীবনে সাফল্য ও ব্যর্থতা দুটোই মেনে নিতে অভ্যস্থ হয়। খেলাধুলার মধ্যে ধোঁকাবাজি, ভন্ডামি এসব থাকে না বলে অন্যকে ধোঁকা দেয়া থেকে বিরত থাকে এবং ব্যক্তি জীবনে সততা আসে। খেলাধুলার মাধম্যে ব্যক্তির চরিত্রে আত্মবিশ্বাস, দৃঢ় প্রত্যয়, অধ্যাবসায়ের মতো মানসিক গুনাবলীগুলো যুক্ত হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন  ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদ,৮নং ঝিংগাবাড়ি ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সায়েম আহমদ,৭নং দক্ষিন ইউপির সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন,ইউপি সদস্য শরীফ উদ্দিন,সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী গোলাম রব্বানী,ব্যাংকার বদরুল ইসলাম, অধ্যক্ষ সালেহ বিন মালিক প্রমুখ।

[hupso]

সর্বশেষ