» অস্বাস্থ্যকর খাবার, এবার সিলেটের ফিজাকে ৯ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১০. ডিসেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, পরিবেশনের কারণে ফিজা এন্ড কোম্পানিকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা দেড় টায় দিকে আলমপুর গোটাটিকরস্থ ফিজার প্রধান কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন র‌্যাব-৯ সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান। এতে উপস্থিত ছিলেন র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি নাহিদ হাসান ও অন্যান্য কর্মকর্তা।

অভিযান শেষে র‌্যাব-৯ সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান বলেন, ফিজার মিষ্টি, বেকারি, বিস্কুটসহ কয়েকটি পৃথক ইউনিট আছে। আমরা প্রথমে মিষ্টি ইউনিটে অভিযান চালাই। অভিযান চলাকালে সেখানে দেখি ড্রেনের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করা হচ্ছে। এছাড়া তৈরি করা মিষ্টি স্যাঁতসেঁতে দুর্গন্ধযুক্ত স্থানে রাখা হচ্ছে। একই সাথে এখানে যেসকল কর্মী রয়েছে তারা কোনো ধরণের স্বাস্থ্যবিধি মানছেন না।

তিনি আরও বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি উৎপাদন ও সংরক্ষণের দায়ে প্রতিষ্ঠানের এমডি ও জেনারেল ম্যানেজার (অপারেশন) কে ৬ লাখ এবং ৩ লাখ টাকাসহ মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এমডিকে তিনমাস ও জিএমকে দেড় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে প্রতিনিয়ত সিলেটের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

[hupso]

সর্বশেষ