» কানাইঘাটে সাংবাদিক ও শিক্ষক আম্বিয়া চৌধুরীর মৃত্যুতে ঝিংগাবাড়ী নাগরিক কমিটির শোক সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ০৫. ডিসেম্বর. ২০২০ | শনিবার

কানাইঘাট প্রতিনিধি:: 

ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা প্রচার ও প্রকাশনা সম্পাদক ও পূর্বগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার এ কিউ এম আম্বিয়া চৌধুরীর মৃত্যুতে ঝিংগাবাড়ী নাগরিক কমিটির উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার ( ৪ ডিসেম্বর) বাদ মাগরিব স্থানীয় বোরহান উদ্দিন বাজারে বিশিষ্ট অালেমেদ্বীন মাওলানা হাবীবুর রহমানের সভাপতিত্বে ও ঝিংগাবাড়ী নাগরিক কমিটির যুগ্ম অাহ্বায়ক মোনতাসির অাহমেদ ও সদস্য সচিব ছালিম অাছলামের যৌথ সঞ্চালনায় শোকসভার শুরুতে পবিত্র কােরঅান থেকে তেলওয়াত করেন সিলেট হাসান মার্কেট মসজিদের ইমাম হাফিজ মাহমুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ঝিংগাবাড়ী নাগরিক কমিটির অাহ্বায়ক সাংবাদিক তাওহীদুল ইসলাম। বক্তব্য রাখেন তালবাড়ী জামেয়া ইসলামীয়া ইউসুফিয়া মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা শরীফ অাহমদ, রুপালী ব্যাংক মেজরটিলা শাখার ম্যানেজার ফখরুল ইসলাম,তালবাড়ী জামেয়া ইসলামীয়া ইউসুফিয়া মাদরাসার প্রভাষক মাওলানা কামাল উদ্দিন, বোরহান উদ্দিন বাজার কমিটির সেক্রেটারি নুরুল ইসলাম, প্রভাতী সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি মাস্টার অামিনুল ইসলাম, এফ অার এইচ অাদর্শ কিন্ডারগার্টেন এর প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, সমাজসেবী ও রাজনীতিক হাফিজ ফয়েজ অাহমদ,ইসলামী পাঠাগার ও জন কল্যাণ সমিতির সাবেক সভাপতি অাবুল হাসনাত। শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক হালচাল পত্রিকার বার্তা সম্পাদক জয়নাল অাযাদ, ঝিংগাবাড়ী সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি অাবুল কালাম অাযাদ, সাবেক ছাত্রনেতা বিলাল উদ্দিন, ঝিংগাবাড়ী স্ট্যান্ডার্ড একাডেমীর প্রধান শিক্ষক অাব্দুল মালিক, ঝিংগাবাড়ী নাগরিক কমিটির সদস্য মাসুম অাহমদ। উপস্থিত ছিলেন বোরহান উদ্দিন বাজার কমিটির সাবেক সভাপতি জমির উদ্দিন, সমাজসেবী ও শিক্ষানুরাগী রফিক অাহমদ, যুবনেতা অাব্দুল কাদির, ঝিংগাবাড়ী নাগরিক কমিটির যুগ্ম অাহ্বায়ক সেলিম উদ্দিন, দেলোয়ার অাহমেদ,ইলিয়াছ অাহমেদ প্রমুখ।
অালোচনা সভায় পূর্বগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবেক সাংবাদিক আম্বিয়া চৌধুরীর স্মৃতিচারণ করে নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, অামরা একজন গুণী সাংবাদিক, শিক্ষক ও সমাজকর্মীকে হারিয়েছি, যাহ সহজে পূরণ হওয়ার মতো নয়। কর্মজীবনের শুরুতে তিনি সাংবাদিকতা পেশার সাথে জড়িত ছিলেন। এরপর তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে শিক্ষকতা করেছেন, সর্বশেষ তিনি পূর্বগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকা অবস্থায় ইন্তেকাল করেন। আম্বিয়া চৌধুরী বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে এলাকায় আত্মসামাজিক উন্নয়নে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে গিয়েছিলেন। অাম্বিয়া চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন লামাঝিংগাবাড়ী কাপ্তানপুর মোহাম্মদীয়া দাখিল মাদরাসার সাবেক সুপার মাওলানা হাবীবুর রহমান।

[hupso]

সর্বশেষ