» ‘রায়হান হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে ’

প্রকাশিত: ১৪. নভেম্বর. ২০২০ | শনিবার

চেম্বার ডেস্ক:: রায়হান হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। যে দিন বিচারকার্য শেষ হবে সেদিন আমরা আন্দোলন থেকে সরে আসবো।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে রায়হানের বাড়িতে এক সংবাদ সম্মেলনে বৃহত্তর আখালিয়া (১২ হামছায়া) সংগ্রাম পরিষদের আহবায়ক ও কাউন্সিলর মখলিসুর রহমান কামরান এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা পিবিআই’র প্রতি আমরা আস্থা রাখতে চাই। কারণ পিবিআই আমাদের জানিয়েছে মামলার সুষ্ঠু তদন্ত হবে। যদি মামলার সুষ্ঠু তদন্ত না হয় তাহলে দেশবাসীকে নিয়ে কঠোর আন্দোলন যাবো।

 

সংবাদ সম্মেলনে নিহত রায়হানের মা সালমা বেগম  রায়হান হত্যা মামলা দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন । তিনি বলেন সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের আগের রাতে রায়হান নীল শার্ট পরেই বেরিয়েছিলেন। কিন্তু রায়হানের মরদেহে ছিল লাল শার্ট। এছাড়া মৃতদেহ হস্তান্তরের সময় তার মোবাইলও ফিরিয়ে দেয়নি পুলিশ। তিনি বলেন আমাদের একমাত্র দাবী রায়হান হত্যার সুষ্ঠ বিচার।

 

 

 

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সিলেট কোর্টের সাবেক পিপি মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি বলেন, আমরা আশা করেছিলাম আসামিরা দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেবে। কিন্তু কোনো আসামিই এখন পর্যন্ত আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেয়নি। তবে তারা জবানবন্দি না দিলেও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের ক্ষেত্রে কোন প্রভাব পড়বে না।

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইলিয়াছুর রহমান,সাবেক কাউন্সিলর জগদীশ চন্দ্র দাশ, বিএনপি নেতা আবুল কালাম,মদিনা মার্কেট বাজার কমিটির সভাপতি আমির হোসেন, এডভোকেট আজিমসহ বৃহত্তর আখালিয়া (১২ হামছায়া) সংগ্রাম পরিষদের নেতা কর্মীরা।

[hupso]

সর্বশেষ