» বাবা হত্যার বিচার চাই…

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০২০ | মঙ্গলবার

মুহিত চৌধুরী:: আড়াই মাসের শিশু আলফা। সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে মৃত্যুর শিকার রায়হান আহমদের কন্যা।

রায়হান উদ্দিন আহমদ ও তাহমিনা আক্তার তান্নি যুগল জীবন শুরু করেন মাত্র দুই বছর আগে। এর মধ্যে তাদের ঘর আলোকিত করে জন্ম নেয় আলফা। আগামী মাসে স্থায়ীভাবে বসবাস করার জন্য তাদের আমেরিকা যাবার কথা ছিলো। মাত্র ১০ হাজার টাকার জন্য কয়েকজন দুষ্ট চাঁদাবাজ

পুলিশের নির্মম নির্যাতনে তাদের সকল স্বপ্ন মাটির সাথে মিশে গেলো।

রায়হান মেয়েকে খুবই আদর করতো। কাজে যাবার সময় চুমুতে চুমুতে ভরে দিতো ওর কচি দু’টি গাল। কখনও কান্না করলে পিতার কোলে গেলে তার কান্না থেমে যেত। পরম নির্ভরতায় বাবার বুকে এই শিশুকন্যাটি মাথা রাখতো।

গত দুই দিন থেকে বাবাকে না পেয়ে শিশু আলফা অঝোর ধারায় কাঁদছে। তার কান্নায় উপস্থিত কেউ বুক ধরাতে পারছেন না। আলফার সাথে তারাও হু হু করে কান্নায় ভেঙ্গে পড়ছেন।

ইতোমধ্যে এই শোকার্ত পরিবারকে শান্তনা দিতে এবং শিশু আলফাকে দেখতে রায়হানের বাসায় গিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক জামিল আহমদ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামনের তনয় আওয়ামীলীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু এবং পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে তাঁর ব্যক্তিগত কর্মকর্ত শফিউল আলম জুয়েল।

আলফার কান্নায় তাদের সকলকে আবেগ আপ্লুত করে। আলফার এ কান্না যেন তার তীব্র ক্ষেভের বহি:প্রকাশ, সে যেন বলছে যারা আমাকে বাবা হারা করেছে আমি তাদের বিচার চাই, আমি আমার বাবা হত্যার বিচার চাই….।

[hupso]

সর্বশেষ