» জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা কানাইঘাটের শহীদ চৌধুরীর ইন্তেকাল

প্রকাশিত: ১২. আগস্ট. ২০২০ | বুধবার

চেম্বার প্রতিবেদক::  জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, কানাইঘাট উপজেলার তালবাড়ী’র শহীদ চৌধুরী আজ ঢাকা ক্যান্টনমেন্টেস্থ নিজ বাসভবনে মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন!)

শহীদ চৌধুরী বহুগুণে গুণান্বিত একজন মানুষ। তিনি একাধারে রাজনীতিবিদ, সংগঠক, ও সাহিত্যিক ছিলেন। তিনি ১৯৭৪-৯০ সালে বাংলাদেশ সরকারের থানা স্বাস্থ্য পরিদর্শক এবং ২০০০-০৭ সালে স্বরাষ্ট্রসচিব ওমর ফারুকের ব্যক্তিগত সহকারী ছিলেন।

তিনি ‘বাংলাদেশ সোসাইটি’ জাপান, ‘জালালাবাদ এসোসিয়েশন’ ঢাকা, ‘সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ’ ঢাকা সহ বিভিন্ন সংগঠনে দায়িত্ব পালন করেন এবং ঢাকা সাভারস্থ ‘জালালাবাদ মডেল টাউন’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ছিলেন।

 

শহীদ চৌধুরী বিগত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-০৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে জোট-মহাজোটের বাইরে মুসলিম লীগ থেকে সংসদ সদস্য প্রার্থী হয়ে হারিকেন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিনি উপমহাদেশের প্রখ্যাত আলেম ও কবি আল্লামা ইব্রাহীম আলী তশ্না (রহ.) -এর দৌহিত্র এবং প্রাক্তন এম.পি ফরীদ উদ্দীন চৌধুরী’র চাচাতো ভাই।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসন্তান, ৪ ভাই, ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আল্লাহপাক মানুষ হিসেবে তার ভুল-ত্রুটি ক্ষমা করে জান্নাতের অধিবাসী হিসেবে কবুল করুন। আমিন।

[hupso]

সর্বশেষ