» গাছবাড়ী মডার্ণ একাডেমীতে এসএসসি ২০১৬ ব্যাচের পূণর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১১. আগস্ট. ২০২০ | মঙ্গলবার

চেম্বার প্রতিবেদক:: কানাইঘাটের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ গাছবাড়ী মডার্ণ একাডেমীর ২০১৬ সালের এসএসসি ব্যাচের উদ্যােগে পূণর্মিলনী অনুষ্ঠান গত ১০ আগষ্ঠ সোমবার একাডেমীক হল রুমে অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় প্রতিষ্ঠানের সাবেক শিক্ষক মাস্টার আব্দুল মতিনের সভাপতিত্বে , ১৬ ব্যাচের শিক্ষার্থী সেলিম আহমদের উপস্হাপনায় এবং উক্ত ব্যাচের শিক্ষার্থী শাহিন আহমদের  তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

অনুষ্টানের শুরুতে সাবেক শিক্ষক মরহুম আব্দল মজিদ স্যারের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়।

ঐতিহ্যবাহী বিদ্যালয়ের ওই ব্যাচের পুনর্মিলনী উৎসবে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলেন নিজেদের শৈশব।

সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন বর্তমান সময়ের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। পুরোনো ক্যাম্পাসকে নতুন করে ক্যামেরাবন্দী করে রাখতে ছিল অনেক কসরত। প্রাণের বিদ্যালয়ের ক্যাম্পাস মিলনে সতীর্থরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একই মিশেলে মিলিত হন।

সাবেক শিক্ষার্থীরা বলেন, আমরা শৈশব-কৈশোরের খোঁজে এখানে ছুটে এসেছি, স্বপ্নের দরবারে, স্মৃতির আঙিনায়।

রঙিন বেলুন উড়িয়ে জাঁকজমকপূর্ণ এ আয়োজনে উদ্বোধন করেন গাছবাড়ী মডার্ণ একাডেমীর প্রধান শিক্ষক মাহবুবুল হক। তিনি বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন রচিত হয়। সুখ-দুঃখের স্মৃতি রোমন্থন করার সুযোগ ঘটে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও সুদৃঢ় হয়।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন গাছবাড়ী মডার্ণ একাডেমীর সাবেক প্রধান শিক্ষক মিফতাহুল বর চৌধুরী, অবসর প্রাপ্ত শিক্ষক ফরিদ উদ্দিন, সিনিয়র শিক্ষক বানুরাম বৈদ্য, শিক্ষিকা মাসুদা বেগম ।

শিক্ষকরা তাদের বক্তব্যে অনুষ্ঠানের আয়োজক কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য  রাখেন তাহের উদ্দিন রাজু,জামিল আহমদ,রায়হান আহমদ, কামরান আহমদ,  আব্দুর রহমান শুভ, জাহেদ আহমদ প্রমুখ।

পূর্ণমিলনী অনুষ্ঠানের কর্মসূচি হিসেবে আরো ছিলো,

কেক কাটা,পরিচিতি পর্ব, দুপুরের খাবার,র‍্যাফেল ড্র ও একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

[hupso]

সর্বশেষ