সর্বশেষ

» সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের প্রতিবাদ সভা

প্রকাশিত: ০৮. সেপ্টেম্বর. ২০২২ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা-ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ব্যাটারি চালিত রিক্সা আটক করা ও রেকার বিল বৃদ্ধির প্রতিবাদের এক প্রতিবাদ সভা ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে নগরীর সুরমা মার্কেটস্থ সংগঠনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সংগঠনের মহানগর শাখার সহ সভাপতি আনোয়ার হোসেন আনাই’র সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আব্দুস সোবহানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা-ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শ্রমিক নেতা ইদ্রিস আলী, আবাব মিয়া, আক্তার হোসেন, স্বপন মিয়া, আব্দুর রশিদ, মুসলিম মিয়া, নুরুল হক, আব্দুল গনি, আবুল কালাম, খুরশেদ আলম, মিজানুর রহমান, সারওয়ার হোসেন, জাহিরুল ইসলাম, খলিলুর রহমান খলিল, আব্দুস ছালাম, সালমান হোসেন আলমগীর, জুয়েল আহমদ, মুজিবুর রহমান, আব্দুল খালিক প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা ব্যাটারি চালিত রিক্সা আটক করা ও রেকার বিল বৃদ্ধি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সিলেট নগরীর অলিতে-গলিতে ব্যাটারি চালিত রিক্সা চলার অনুমতি থাকলে পুলিশ রিক্সা আটক করে শ্রমিকদের হয়রানী করছে। এটা দুঃখজনক। বক্তারা বলেন, ব্যাটারি চালিত রিক্সার রেকার ফি ছিল ৫ শত টাকা। বর্তমানে ৩ হাজার ২০০ শত টাকা আদায় করা হচ্ছে। যা সম্পূর্ণ অমানবিক। এতে শ্রমিকরা আর্থিক নির্যাতনের শিকার হচ্ছেন। বক্তারা বলেন, নগরীতে যানবহান সংকট রয়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থী ও অফিসগামী লোকজন সময়মত গন্তব্যে পৌছাতে পারছেন না। সবদিক বিবেচনা করে অবিলম্বে রোড পারমিট দিয়ে উন্মুক্ত ভাবে ব্যাটারী চালিত রিক্সা চলাচলের ব্যবস্থা করে দেয়ার আহবান জানান।

[hupso]

সর্বশেষ