সর্বশেষ

» সিলেট নগরীতে উলামা মাশায়েখ পরিষদের বিক্ষোভ

প্রকাশিত: ১৪. অক্টোবর. ২০২৩ | শনিবার

ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে উলামা মাশায়েখ পরিষদ সিলেট। শনিবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি সিটি পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। বিক্ষোভ মিছিলে সমাবেশে আলেম উলামা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক সাধারণ মুসল্লী অংশ নেন।

বিক্ষোভ মিছিল সমাবেশে বক্তারা বলেন, ইসরাইলি সশস্ত্রবাহিনী দশকের পর দশক ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, বন্দী, নির্যাতন করে যাচ্ছে। প্রকাশ্যে ফিলিস্তিনি শিশু ও নারীদের গুলি চালিয়ে হত্যা করছে। একের পর এক ফিলিস্তিনিদের বাড়িঘর থেকে উচ্ছেদ করে দখল করে নিচ্ছে। এর প্রতিবাদে নিরস্ত্র ফিলিস্তিনিরা ইট-পাথর নিক্ষেপ করলে ইসরাইলিরা জবাবে গুলি ছুড়ছে। ফিলিস্তিনিরা ইসরাইল সামরিক স্থাপনায় রকেট ছুড়লে তাদের বিমানবাহিনী ফিলিস্তিনি বস্তিগুলোর উপর নির্বিচারে বোমা হামলা চালাচ্ছে।

বক্তারা আরো বলেন, ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা বন্ধে মুসলিম উম্মাহকে বলিষ্ঠ ও কার্যকর ভূমিকা রাখতে হবে। মানবতার ফেরিওয়ালা বিশ্ব মোড়লদের নেতিবাচক ও নীরব ভূমিকা দেখে আমরা হতবাক হয়ে যাই। বিবেকবান প্রতিটি মানুষকে ফিলিস্তিনের মজলুমদের পক্ষে সোচ্চার থাকা উচিৎ। ঐক্যবদ্ধ ভূমিকা অব্যাহত থাকলে ইসরাইলিরা পিছু হটতে বাধ্য হবে। তারা নিশ্চিত পরাজিত হবে ও সন্ত্রাসী অপতৎপরতা বন্ধ করে দেবে ইনশাআল্লাহ।

পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান হুমায়দীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ারের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন আলেমেদ্বীন অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম মাদানী, মাওলানা মুহাম্মাদ অলিউর রহমান সিরাজী, মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা মাহবুবুর রহমান জালালাবাদী, মাওলানা মাশুক আহমদ ও মাওলানা শরীফ মাহমুদ।

উপস্থিত ছিলেন অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা মখছুছুল করীম চৌধুরী, মাওলানা মাহবুবুর রহমান সিদ্দিকী, মাওলানা শাহ মাহমুদুল হক, মাওলানা সাইফুল ইসলাম, হাফিজ আব্দুল আহাদ, ক্বারী আব্দুল বাসিত মিলন, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা দেলাওয়ার হোসাইন ও মাওলানা নজিবুল্লাহ প্রমুখ। বিজ্ঞপ্তি

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031