সর্বশেষ

» শান্তিগঞ্জ জামলাবাদ মহিলা মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ০৩. মার্চ. ২০২৪ | রবিবার

দ্বীনের আলোয় আলোকিত নারীরা
গোটা সমাজে আলো ছড়িয়ে দেন

শান্তিগঞ্জ প্রতিনিধি : ইসলাম শুধু নিছক একটি ধর্ম নয়, পূর্নাঙ্গ জীবন ব্যবস্থা। তাই ইসলাম নারীদের যথাযোগ্য মর্যাদা দিয়েছে। দ্বীনি শিক্ষায় সুশিক্ষিত নারীরা গোটা মুসলিম উম্মাহর সম্পদ। দ্বীনের আলোয় আলোকিত একজন নারী গোটা সমাজে কুরআন হাদীসের আলো ছড়িয়ে দিতে পারেন। তাই ছেলেদের পাশাপাশি সকল ক্ষেত্রে মেয়েদের দ্বীনি শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে হবে। তাদেরকে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। স্ব স্ব অবস্থান থেকে মহিলা মাদরাসাগুলোতে পৃষ্টপোষকতা দেয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব। নারীরা দ্বীনি শিক্ষায় শিক্ষিত হলে ইহকালিন সাফল্যের পাশাপাশি পরকালিন মুক্তির পথ প্রশ^স্ত হবে।

শনিবার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী জামলাবাদ খাদিজাতুল কুবরা (রা.) মহিলা মাদরাসার ৬ষ্ঠ বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিলে বক্তারা উপরোক্ত কথা বলেন। শনিবার বাদ জোহর মাদরাসা ময়দানে সূচীত মাহফিল মধ্যরাতে মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। মাহফিলে এলাকার মরহুম ব্যক্তিদের মাগফেরাত, দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যান কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

মাদরাসার মুহতামিম হযরত মাওলানা শায়খ আব্দুস শহীদ জামলাবাদী, হাফিজ মাওলানা মুহসিন আহমদ সাহেবজাদায়ে শায়খে কৌড়িয়া, মহিলা দ্বীনি শিক্ষাবোর্ড সুনামগঞ্জের নাযিমে ইমতেহান মাওলানা ইলিয়াস আহমদের সভাপতিত্বে এবং নির্বাহী মুহতামিম হাফিজ মাওলানা জিল্লুল হকের পরিচালনায় অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে বয়ান পেশ করেন, হযরত মাওলানা মুফতী নোমান আহমদ আশরাফী ঢাকা ও মুফতি মঞ্জুর রশিদ আমিনী সিলেট।

অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন, শ্রীধরপাশা মাদ্রাসার শায়খুল হাদিস মুফতি হোসাইন সরোয়ার, ভালকি জামে মসজিদ সিলেটের ইমাম ও খতিব মাওলানা আইয়ুব আলী আনসারী, জামলাবাদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রশিদ, নোয়াখালী বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুহিবুর রহমান রহমানী, শাখাইতি মাদ্রাসার মুহাদ্দিস হাফিজ মাওলানা আবু হুরায়রা ও মাওলানা আফজাল হুসাইন মাহমুদী দিরাই।
মাদরাসার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রকিবের সার্বিক তত্তাবধানে অনুষ্ঠিত মাহফিলে স্থানীয় শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন।

মাহফিলে বক্তব্য রাখেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী সৈয়দ তালহা আলম, মাওলানা হুসাইন আহমদ ধরমপুরি, মাওলানা মিসবাহ আহমদ জামলাবাদ, মাওলানা সাজিদুর রহমান নোয়াখালী ও মাওলানা আফজাল হুসাইন ইমাম গাগলি প্রমূখ।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031