সর্বশেষ

» লন্ডনে ‘রাইটস অব দ্যা পিপল’র বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১৭. জানুয়ারি. ২০২৪ | বুধবার

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে লন্ডনে বিক্ষোভ সমাবেশ সম্পন্ন হয়েছে। সোমবার স্থানীয় সময় বিকেলে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ‘রাইটস অব দ্যা পিপল’এর উদ্যোগে লন্ডনের মাইক্রোবিজনেস পার্কের মিটিং হলরুমে উক্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, গত ৭ই জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়নি। উক্ত নির্বাচনে ভোটার উপস্থিতি একেবারেই কম ছিল, ৭ বছরের শিশুরা থেকে শুরু করে আনসার সদস্য, সরকারদলীয় নেতাকর্মী এবং ভাড়াটিয়া লোক দিয়ে জাল ভোট দেয়ার ঘটনা ঘটেছে। ঐ নির্বাচন কোনোভাবেই গ্রহণযাগ্যতা পাবে না। প্রহসনের এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের গণতান্ত্রিক দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। অনতিবলম্বে প্রহসনের নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকার পুনর্বহাল করে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করতে হবে। অন্যথায় রাষ্ট্রকে গভীর সংকটের মূখে ফেলা হবে।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান সাফি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাবেক কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক আশিকুর রহমান আশিক ও সাবেক ছাত্রনেতা ও রাইটস অব দ্যা পিপল’এর উপদেষ্টা সৈয়দ জুলকারনাইন জুম্মা।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল্লাহ আল আমিন, সহ-সভাপতি আমিনুল ইসলাম আনহার, সহ-সাধারন সম্পাদক রোহান তারিক, সহ-সাধারন সম্পাদক জুমেল হোসাইন, দপ্তর সম্পাদক কাওছার আহমেদ, রুবেল আহমেদ, আব্দুল কুদ্দুস, কাওছার আহমেদ রিফাত, জাহেদ হোসেন, শাহরিয়ার হোসেন শাকিব, ইউসুফ নিজামী, কামরুল হাসান ভূইয়া, আব্দুল কালাম আজাদ লস্কর, শামসুল ইসলাম, আতিকুর রহমান চৌধুরী, মিনহাজ উদ্দিন শিবলু, মো: জাহির আলি, মো: জাবের আহমদ, মো: জামাল উদ্দিন, মাহবুব আহমেদ সালেহ, আব্দুল কুদ্দুস মাছুম, সাইদুর রহমান মুন্না, সাইদুর রহমান, জবা আক্তার শুভা, সৈয়দা রিপা বেগম, নাহিদ আহমদ, শাকিল আহমদ, রিজভী উদ্দিন আহমেদ, তোফায়েল আহমদ, এম এম ইয়াজদীন, নিকুলাস মল্লিক, শাহজাহান আহমেদ খান, মো: জিল্লুর রহমান সাইমুন, শিপন আহমেদ, এমাদ উদ্দিন, মো: আব্দুল হাদি, নাইম আহমদ, শিমুল ইসলাম, ফখরুল ইসলাম, রেজাউল ইসলাম খান, মুক্তাদির আহমদ, সাহিদুর রাহমান, আব্দুর রহমান, এনামুল হক, রায়হান উদ্দিন, মুস্তাক আহমদ, মো: মুসা, মাহফুজ আলম, আব্দুর রহমান, আব্দুস শহীদ, মো: ফরহাদ আহমেদ, তারেকুল ইসলাম, আব্দুল হাই সুফিয়ান, মো নাঈমুর রহমান ও তারেক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

January 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031