সর্বশেষ

» বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থা ধ্বংস করেছে : ওবায়দুল কাদের

প্রকাশিত: ২৬. ডিসেম্বর. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে আমরা বাতিল করিনি, এটাকে বিচার বিভাগ বাতিল করেছে। বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে, এই ব্যবস্থাকে আমরা চাই না।
আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার এখন মরে গেছে। এটাকে জীবিত করার প্রয়োজন নেই। সারা দুনিয়ার কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই। হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি যারা চালু করেছে, তারা এদেশের গণতন্ত্রের বিকাশে বাধা দেবে, এটাই স্বাভাবিক।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কেউ যদি বলে এই সংকটের মুহূর্তে এখন নির্বাচন না করতে তাহলে আমরা বলব, আমাদের সংবিধান আছে। সংবিধান আমাদের নির্বাচন দিয়েই রক্ষা করতে হবে। এটা আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা। প্রতিকূল পরিস্থিতিতে আমাদের এই নির্বাচন করতে হচ্ছে। বিশ্ব সংকটের যে বাস্তবতা, পাশাপাশি আমাদের অপজিশন বিএনপি নির্বাচন শুধু বয়কট করেনি, পণ্ড করতে চায়, বানচাল করতে চায়।
ওবায়দুল কাদের বলেছেন, এজেন্টরা অনেক সময় আকামের হোতা হয়। ভেতরে বসে দলের জন্য অতি দরদ দেখাতে গিয়ে নির্বাচনী শৃঙ্খলা হুমকিতে ফেলেন। এই এজেন্ট আমাদের দরকার নেই। দলে সুনাম যাতে থাকে, এরকম দায়িত্বশীল এজেন্ট দরকার। আমরা একটা আদর্শবাদী দল, বঙ্গবন্ধুর আদর্শকে আমরা বিশ্বাস করি। আমরা শেখ হাসিনার কর্মী- এ কথা মনে রাখতে হবে।
এজেন্ট হয়ে দলের পক্ষে ক্যাম্পেইন করার সুযোগ নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ভেতরে যারা থাকবেন তারা ভোট দিতে সাহায্য করবেন, কিন্তু ভোট কাকে দেবে সেটা প্রভাবিত করবেন না। এটা নিয়ম নয়, নিয়মকানুন মেনে আপনাদের দায়িত্ব পালন করবেন। এবারের নির্বাচন আমরা ভালোভাবে করতে চাই। নির্বাচন নিয়ে আমরা বদনাম নিতে চাই না। শেখ হাসিনা সত্যিকার অর্থে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন চান। তার ইচ্ছাকে স্বার্থক করতে হবে।

[hupso]

সর্বশেষ