সর্বশেষ

» মিশিগানে কুলাউড়া সমিতির জমকালো পিঠা উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০২৩ | বুধবার

সুলায়মান আল মাহমুদ, মিশিগান থেকে :যুক্তরাষ্ট্রের মিশিগানে অনুষ্ঠিত হলো মহান বিজয় দিবস ও জমকালো পিঠা উৎসব। কুলাউড়া সামাজিক ও সাংস্কৃতিক সমিতির আয়োজনে এই উৎসবে কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়ারেন সিটির দারুল ইহসান মসজিদ হল রুমে আয়োজিত মহান বিজয় দিবস ও পিঠা উৎসবে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান চৌধুরী সোহেল। এ সময় সকলকে তিনি বিজয় দিবসের অফুরন্ত শুভেচ্ছা জানান এবং উৎসবে উপস্থিত হওয়ার জন্য অতিথিবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সমিতির সভাপতি আবদুল হাই চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। এ সময় দোয়া পরিচালনা করেন শফিকুল ইসলাম রুবেল। সভায় উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা মাষ্টার মোবারক আলী, বেলাল চৌধুরী, আপতার মিয়া, আবদুল জালাল, জুবায়ের উল ইসলাম চৌধুরী খোকন।
বিজয় দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, মিশিগানে দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ‘কুলাউড়া সামাজিক ও সাংস্কৃতিক সমিতি’। তাদের বিভিন্ন কার্যক্রম সুধী সমাজে ব্যাপক সমাদৃত হয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, সংগঠনকে এগিয়ে নিতে অতিতের মতো আগামীতেও সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সভায় সমিতির ২০২৪-২৫ সালের কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন উপদেষ্টা মাষ্টার মোবারক আলী। নতুন কমিটিতে আবদুল হাই চৌধুরীকে সভাপতি, মুহিবুর রহমান চৌধুরী সোহেলকে সাধারণ সম্পাদক ও ওবায়দুল ইসলাম পামেলকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্যের নাম ঘোষণা করা হয়। পরে কমিটির সদস্যরা অতিথিবৃন্দকে সাথে নিয়ে পিঠা উৎসব ঘুরে দেখেন এবং মধ্যাহ্নভোজে মিলিত হন।
এ সময় আরও উপস্থিত ছিলেন কয়েস আহমদ চৌধুরী, মো নাজমুল হোসেন, সাঈদুর রহমান সাঈদ, মীর্জা বেগ, ইব্রাহিম আলী, রাসেল আলী, খালেদ আলী, শিরীন আক্তার, নাহিদা চৌধুরী, মনোয়ারা চৌধুরী ও আনোয়ারা চৌধুরীসহ সমিতির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।
উৎসবের শেষ পর্বে শিশু-কিশোরদের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও অনুষ্ঠানে আগত কমিউনিটির বিভিন্ন পর্যায়ের অতিথিবৃন্দ রেনেসা শিল্পী গোষ্ঠীর সংগীত পরিবেশনা উপভোগ করেন।
পরিশেষে অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিজয় দিবস উদযাপন ও পিঠা উৎসবকে সফল করায় আগত অতিথিবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সমিতির সভাপতি আবদুল হাই চৌধুরী। তিনি আগামীতেও এ ধরণের আয়োজনে সকলের সম্মিলিত অংশগ্রহণ কামনা করেন।

[hupso]

সর্বশেষ